আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই সকল ধর্মের উন্নয়নে সমানতালে কাজ হচ্ছে: বীর বাহাদুর

377

॥ বান্দরবান প্রতিনিধি ॥

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতার কারণেই আজ সকল ধর্মের মানুষ তাদের নিজ নিজ ধর্ম ও উৎসব সুন্দরভাবে উদযাপন করতে পারছে। তিনি দৃঢ়তার সাথে বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আছে বলেই সকল ধর্মের উন্নয়নে সমানতালে কাজ হচ্ছে এবং মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রীস্টানসহ সকল ধর্মের মানুষ সম্প্রীতির মাঝে বসবাস করছে।

বান্দরবানের বিভিন্ন বৌদ্ধ ধর্মীয় প্রতিষ্ঠান, বৌদ্ধ শ্মশান, অনাথ আশ্রম ও বিভিন্ন বিহারাধ্যক্ষদের চিকিৎসার জন্য অনুদানের চেক বিতরণকালে মন্ত্রী এমন মন্তব্য করেন। রোববার (৩০ মে) সকালে পার্বত্যমন্ত্রী এর বান্দরবান কার্যালয়ে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট এর পক্ষ থেকে এই অনুদানের চেক বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় আরো উপস্থিত ছিলেন বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট এর ভাইস চেয়ারম্যান সুপ্ত ভূষণ বড়ুয়া, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের বান্দরবান জেলার ট্রাস্টি হ্লাথোয়াই হ্রী, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাজু মং মার্মা, কুহালং ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান মংপ্রু মার্মাসহ জেলা ও উপজেলার বিভিন্ন বৌদ্ধ বিহারের অধ্যক্ষ এবং সরকারী বেসরকারী উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে বান্দরবান পার্বত্য জেলার বিভিন্ন বৌদ্ধ ধর্মীয় প্রতিষ্ঠান এর উন্নয়ন, বৌদ্ধ শ্মশান এর সংস্কার কাজ,অনাথ আশ্রম ও বিভিন্ন বৌদ্ধ বিহারের ভিক্ষুদের চিকিৎসার জন্য সর্বমোট ২লক্ষ ৯০হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়।