করোনা সংক্রামণ ও অগ্নিকান্ড প্রতিরোধে নানিয়ারচরে সেনা জোনের আলোচনা সভা

346

॥ মাহাদি ইমাম ॥
বৈশ্বিক মহামারি করোনা সংক্রামণ ও অগ্নিকান্ড প্রতিরোধে বিশেষ আলোচনা সভার আয়োজন করেছেন নানিয়ারচর সেনা জোনের অধিনায়ক লে. কর্ণেল কাইয়ুম হোসেন (পিএসসি)। রোববার (২১শে জুন) সকাল ১০ টায় নিজ কার্যালয়ে উপজেলা পরিষদ ও স্থানীয় ব্যবসায়ীদের সাথে মুক্ত আলোচনায় বসেন জোন কমান্ডার কাইয়ুম হোসেন।

এতে উপস্থিত ছিলেন, নানিয়ারচর জোনের মেডিকেল অফিসার ক্যাপ্টেন মোঃ মোক্তাদির বিল্লাহ, নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রগতি চাকমা, ভাইস চেয়ারম্যান মোঃ নুরুজ্জামান হাওলাদার, নানিয়ারচর থানার অফিসার ইনচার্জ মোঃ সাব্বির রহমান ও স্থানীয় বাজার সমিতির সভাপতি এবং ওয়ার্ড মেম্বার প্রিয়তোষ দত্ত প্রমূখ।

আলোচনা সভায় জনসাধারণকে বাধ্যতামূলক মাস্ক ব্যবহার, বাজারে আগত ক্রেতা-বিক্রেতাদের নিরাপত্তা নিশ্চিতকরণ ও বাজারে পর্যাপ্ত অগ্নিকান্ড নির্বাপক ব্যবস্থা বিষয়ে আলোচনা করা হয়।

এসময় লে. কর্ণেল কাইয়ুম হোসেন বলেন, নানিয়ারচরের প্রতিটা এলাকায় জনসাধারণকে বাধ্যতামূলক মাস্ক ব্যবহার নিশ্চিত করতে হবে। মাস্ক ব্যবহারে জনসাধারণকে অভ্যাস করতে হবে। করোনা ভাইরাস মোকাবেলায় মাস্কের বিকল্প নেই। কাইয়ুম হোসেন আরো বলেন, সুবলং ও বিলাইছড়ির অগ্নিকান্ডের ঘটনাকে উল্লেখ করে বলেন, নানিয়ারচর উপজেলা সদরের বাজারটি জনবহুল একটি বাজার।

সুবলং ও বিলাইছড়ির মত অনাকাঙ্খিত অগ্নিকান্ডে যেন স্থানীয় বাসিন্দা বা কোন ব্যবসায়ীর ক্ষতি না হয় সেদিকে লক্ষ্য রেখে তিনি বাজার কমিটিকে নজর রাখতে বলেন। প্রয়োজনে যারা গ্যাস সিলিন্ডারের ব্যবসা করেন তাঁদেরকে অতিরিক্ত গ্যাস নিরাপদ স্থানে মজুদ রাখারও নির্দেশ প্রদান করেন। এবিষয়ে স্থানীয় বাজার কমিটিকে প্রয়োজনীয় পদক্ষেপ এবং বাজার মনিটরিং করার কথাও উল্লেখ করেন।