কল্পনা চাকমা অপহরণ বার্ষিকীতে কাউখালীতে আলোচনা সভা

356

কল্পনা চাকমা অপহরণের ২৪তম বার্ষিকী ঘিরে কাউখালীতে আলোচনা সভা করেছে হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) রাঙামাটি জেলা শাখা। শুক্রবার  সকাল ১১টায় অনুষ্ঠিত আলোচনা সভায় হিল উইমেন্স ফেডারেশন রাঙামাটি জেলা শাখার সহ-সভাপতি রূপসী চাকমার সভাপতিত্বে ও হিল উইমেন্স ফেডারেশন রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক দয়াসোনা চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউপিডিএফ সংগঠক বাবলু চাকমা, হিল উইমেন্স ফেডারেশন কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক নীতিশোভা চাকমা, হিল উইমেন্স ফেডারেশন চট্টগ্রাম মহানগর শাখার আহ্বায়ক রিতা চাকমা, হিল উইমেন্স ফেডারেশন কাউখালী থানা শাখার সাধারণ সম্পাদক পাইথুইমা মারমা, পিসিপি কাউখালী থানার সাবেক সহ-সভাপতি নয়নজ্যোতি চাকমা ও সংহতি জানিয়ে বক্তব্য রাখেন নারী সমাজকর্মী স্বপ্না চাকমা। সভার শুরুতে গণতান্ত্রিক আন্দোলনের সকল শহীদদের প্রতি সম্মান জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, পরিকল্পিতভাবে কল্পনা চাকমাকে অপহরণ করা হয়েছে। যার কারণে আজ দুই যুগ পূর্ণ হলেও এ ঘটনার কোন বিচার হয়নি, গ্রেফতার হয়নি অপহরণকারী ও তার দোসররা।
প্রসঙ্গত, ১৯৯৬ সালের ১২ই জুন জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে বাঘাইছড়ির নিউ লাল্যাঘোনা গ্রামের নিজ বাড়ি থেকে কল্পনা চাকমাকে অপহরণ করা হয় বলে অভিযোগ উঠে, এরপর থেকে আজ পর্যন্ত তার কোন হদিস পাওয়া যায়নি। সংবাদ বিজ্ঞপ্তি