কাপ্তাইয়ে বিভিন্ন আয়োজনে বেগম রোকেয়া দিবস উদযাপন

337

কাপ্তাই প্রতিনিধি

“নারী নির্যাতন বন্ধ করি, কমলা রঙের বিশ্ব গড়ি” এই প্রতিপাদ্য নিয়ে কাপ্তাইয়ে অনুষ্ঠিত হলো আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ২০২১ ও বেগম রোকেয়া দিবস। কাপ্তাই উপজেলা প্রশাসনের সহযোগীতায় এবং উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে এ দিবসটি উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। দিবসটি উপলক্ষে প্রথমে শতাধিক বিভিন্ন বয়সের নারীর উপস্থিতিতে বর্ণাঢ়্য র্যালীর আয়োজন করা হয়।

পরে আলোচনা সভা এবং জয়িতা নারীদের সম্মাননা প্রদান করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান। এইসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কাপ্তাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান উমেচিং মারমা, বিশিষ্ট প্রাবন্ধিক আমিনুর রশীদ কাদেরী, চন্দ্রঘোনা খ্রীস্টিয়ান হাসপাতালের পরিচালক ডাঃ প্রবীর খিয়াং, কাপ্তাই থানার ওসি মোঃ নাসির উদ্দীন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহাদাত হোসেন চৌধুরী, কাপ্তাই প্রেস ক্লাব সভাপতি কবির হোসেন, কাপ্তাই খ্রীস্টিয়ান হাসপাতালের প্রোগ্রাম অফিসার বিজয় মারমা প্রমুখ।অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রিনি চাকমা।

আলোচনা সভা শেষে এবছর জয়িতা নারী হিসাবে শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে বি এম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক রওশন শরীফ তানি, অর্থনৈতিকভাবে সফলতার জন্য আয়েশা বেগম এবং সফল জননী নারী হিসাবে অংক্রানু মারমাকে জয়িতা সম্মাননা নারীর সম্মাননা প্রদান করা হয়েছে।