খাগড়াছড়িতে বুধবার সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ

1098


॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমার মুক্তির দাবীতে বুধবার জেলাজুড়ে সকাল সন্ধ্যা সড়ক অবরোধের ডাক দিয়েছে সুপার জ্যোতি চাকমা মুক্তি সংগ্রাম কমিটি।

মঙ্গলবার সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন কমিটির সদস্য ও লক্ষ্মীছড়ির দুল্যাতলী ইউনিয়নের চেয়ারম্যান ত্রিলন চাকমা দয়াধন।

লক্ষ¥ছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমার মুক্তির আন্দোলনকে জোরদার করতে উপজেলার জনপ্রতিনিধিগণ ও জনগণ মঙ্গলবার এক বৈঠকের মাধ্যমে সুপার জ্যোতি চাকমা মুক্তি সংগ্রাম কমিটি গঠন করে বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। এতে ১২৭ সদস্য বিশিষ্ট উক্ত সংগ্রাম কমিটির আহ্বায়ক করা হয়েছে লক্ষ্মীছড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান অংগ্যপ্রু মারমাকে ও সদস্য সচিব করা হয়েছে মহিলা ভাইস চেয়ারম্যান বেবি রানী বসুকে।

সুপার জ্যোতি চাকমার মুক্তিসহ তার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারসহ জনগণের উপর হয়রানী বন্ধ এবং পার্বত্য চট্টগ্রাম থেকে অপারেশান উত্তরণ প্রত্যাহার দাবি ও একই সাথে পার্বত্য চট্টগ্রাম বিষয়ে সরকারের অসাংবিধানিক ১১ দফা নির্দেশনা প্রত্যাহারের দাবিতে বুধবার খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের ডাক দেয়।

এছাড়াও মঙ্গলবার বিকালে সুপার জ্যোতি চাকমার বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারসহ তার মুক্তির দাবি জানিয়ে আয়োজিত বিক্ষোভ সমাবেশে বিনা উসকানিতে আইনশৃঙ্খলা বাহিনী ও ছাত্রলীগের ক্যাডার কর্তৃক লাঠিসোঁটা নিয়ে হামলা, ইটপাটকেল নিক্ষেপ করে শতাধিক সাধারণ জনগণকে আহত করার অভিযোগ করা হয়।

প্রসঙ্গত: রোববার গভীর রাতে লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যানের বাস ভবনে অভিযান চালিয়ে অস্ত্র-গুলিসহ চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমাকে গ্রেফতার করে আইনশৃঙ্খলাবাহিনী। পরে সোমবার অস্ত্র আইনে মামলা দায়ের করে তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণের পর আদালত তাকে জেল হাজতে প্রেরণ করে। ২০১৪ সালে অনুষ্ঠিত ৪র্থ উপজেলা পরিষদ নির্বাচনে ইউপিডিএফ’র সমর্থন নিয়ে সুপার জ্যোতি চাকমা লক্ষীছড়ি উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হয়।