গণতান্ত্রিক যুব ফোরাম পানছড়ি উপজেলা শাখার ৬ষ্ঠ উপজেলা সম্মেলন

469

স্টাফ রিপোর্ট- ১০ জুন ২০১৭, দৈনিক রাঙামাটি (প্রেস বিজ্ঞপ্তি):  গত শুক্রবার সকল ১০টায়  পানছড়ি উপজেলার পুজগাং-এ ৬ষ্ঠ সম্মেলন উদ্বোধনী সংঙ্গীত পরিবেশন এর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।  গণতান্ত্রিক আন্দোলনে শহীদের উদ্দেশ্যে শোক প্রস্তাব পাঠ করেন সদস্য মনোতোষ চাকমা ও এক মিনিট নিরবতা পালন করা হয়।  সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান রুপায়ন চাকমার সভাপতিত্বে সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিন্টু বিকাশ চাকমা এবং স্বাগত বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক শান্তি ত্রিপুরা।

এছাড়া বক্তব্য রাখেন, পাহাড়ি ছাত্র পরিষদ পানছড়ি উপজেলার শাখার সাধারণ সম্পাদক সুকিরণ চাকমা, হিল উইমেন্স ফেডারেনের খাগড়াছড়ি জেলা সহ-সাধারণ সম্পাদক অবনিকা চাকমা, গণতান্ত্রিক যুব ফোরাম খাগড়াছড়ি জেলা সদস্য বাবু মারমা, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা ও ইউপিডিএফ এর কেন্দ্রীয় কমিটির সদস্য নতুন কুমার চাকমা। এছাড়া সংহতি জানিয়ে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চেংঙ্গী ইউপি চেয়ারম্যান, কাঁলাচাদ চাকমা, ১নং লোগাং ইউপি চেয়ারম্যান প্রত্যুত্তর চাকমা, ২ নং চেংঙ্গী ইউপি সাবেক চেয়ারম্যান অনিল চন্দ্র চাকমা, ১ নং লোগাং ইউপি’র সাবেক চেয়রাম্যান সমর বিকাশ চাকমা প্রমুখ।

সম্মেলন শেষে কৃপায়ণ চাকমাকে সভাপতি, মিন্টু বিকাশ চাকমাকে সাধারণ সম্পাদক, সুর মংঙ্গল চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট পানছড়ি উপজেলা কমিটি গঠন করা হয়। নতুন কমিটিকে শপথ বাক্য পাঠ করা কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা। এছাড়া সম্মেলন শেষে বরকলক থেকে মিছিল করে ছদক ক্লাবে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে। সামবেশ থেকে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জাড়িকৃত অগণতান্ত্রিক ১১ নিদের্শনা বাতিল, সাম্প্রতিক সময়ে লংগদুতে সাম্প্রদায়িক হামলা, লুটপাট, হত্যা ও অগ্নিসংযোগের সাথে জড়িতদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তিসহ গত ৭ জুন খাগড়াছড়ি সদরে কল্পনা চাকমা অপহরণের বিচার নিয়ে তালবাহানা বন্ধের জন্য তাৎক্ষণিক শান্তিপূর্ণ মিছিল ও সমাবেশে বিজিবি ও পুলিশের হমলার ঘটনায় তীব্র নিন্দা জানান ।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান