জঙ্গীবাদ নির্মূলে মাদ্রাসা শিক্ষার্থীদের অগ্রণী ভুমিকা পালনের আহ্বান এম পি চিনু’র

260


॥ কাপ্তাই সংবাদদাতা ॥
বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার, তাই শিক্ষার উন্নয়নে সম্ভাব্য সকল ধরনের উদ্যোগ নিয়েছে বর্তমান সরকার। এই মন্তব্য করেছেন জাতীয় সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু।

তিনি বলেন মাদ্রাসা শিক্ষাকে এই সরকার যুগোপযোগী করার লক্ষ্যে আরবী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাসহ কারিকুলামের আধুনিকায়ন করেছে। তিনি মাদ্রাসা শিক্ষার্থীদের সঠিক শিক্ষা গ্রহণের আহ্বান জানিয়ে বলেন জঙ্গীবাদ নির্মুলে মাদ্রাসা শিক্ষার্থীদের অগ্রণী ভুমিকা পালন করতে হবে। ধর্মের অপব্যাখ্যার মাধ্যমে যাতে কেউ জঙ্গীবাদের সম্প্রসারন করতে না পারে সে দিকে সদয় দৃষ্টি রাখতে হবে এবং ইসলামে জঙ্গীবাদের যে কোনো স্থান নেই সে বিষয়ে মানুষকে সজাগ করতে হবে।

বুধবার কাপ্তাই উপজেলার আল আমিন নুরিয়া দাখিল মাদ্রাসার ২০১৭ সালের দখিল পরিক্ষার্থীদের বিদায় এবং মাদ্রাসার বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি কাজী সামষুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে জেলা পরিষদ সদস্য থৈায়াই চিং মং মারমা, উপজেলা নির্বাহী অফিসার ইকরামুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান অংসু সাইন চৌধুরী, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ, মাদ্রাসার সুপার আলহাজ্ব মোহাম্মদ জসিম উদ্দিন নুরী বক্তব্য রাখেন।

পরে প্রধান অতিথি বার্কি ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরন করেন। অনুষ্ঠানে দাখিল পরীাক্ষার্থীদের জন্য বিশেষ দোওয়ার আয়োজন করা হয়।