জুরাছড়িতে কৃষি বিভাগের উদ্যোগে শুরু হলো ফলদ বৃক্ষ মেলা

278

॥ জুরাছড়ি প্রতিনিধি ॥

জুরাছড়ি উপজেলায় ফলদ বৃক্ষ মেলা আয়োজন করেছে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর । মঙ্গলবার সকালে মেলার উদ্বোধন করেন জুরাছড়ি উপজেলা চেয়ারম্যান উদয়জয় চাকমা।

এর আগে সকালে উপজেলা পরিষদ চত্তর থেকে র‌্যালী বের হয়ে উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসে গিয়ে শেষ হয়।  এসময় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান উদয়জয় চাকমা বিশেষ অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদ ইকবাল চৌধুরী , উপজেলা ভাইস চেয়ারম্যান রিটন চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান শেফালী দেওয়ান, মৈদং

ইউপি চেয়ারম্যান সাধনা নন্দ চাকমা,দুমদুম্যা ইউপি চেয়ারম্যান শান্তিরাজ চাকমা,রির্সোস কর্মকর্তা মোরশেদুল উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আশীষ কুমার ধর সহ বিভিন্ন বিভাগের কর্মকর্তাগণ।

এসময় জুরাছড়ি উপজেলা ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব মোঃকাজী শফিকুল ইসলাম এর উপস্থাপনায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদ ইকবাল চৌধুরী ও উপজেলা চেয়ারম্যান উদয়জয় চাকমা।

প্রধান অতিথি বলেন,কৃষক বন্ধুরা আমাদের জাতির বন্ধু দেশের গর্ব।কৃষক বন্ধুরা মাঠে সোনার ফসল উৎপাদন করেন। তিনি আরও বলেন,আমাদের দেশটাকে চিরসবুজ গড়ার ক্ষেত্রে বেশী করে গাছ রোপন করার জন্য সকলের প্রতি অনুরোধ জানান।আলোচনা শেষে কৃষকদের মাঝে এমওপি ও টিএসপি সার ফলদ চারা এবং নগদ ২৮০০ টাকা করে বিতরণ করা হয়েছে। আগামী ২০ তারিখে ফলদ মেলা শেষ

হবে এবং কৃষকদের মাঝে পুর¯কার দেওয়া হবে বলে জানিয়েছেন।