নতুন জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরীকে সংবর্ধনা

220

p.........9॥ স্টাফ রিপোর্টার ॥
নিজস্ব ভাষা,সংস্কৃতি ও ঐতিহ্যকে লালন করে একটা জাতিগোষ্ঠীকে বাঁচিয়ে রাখতে হবে। একটা জাতিগোষ্ঠীর যদি তার নিজস্ব ভাষা,নিজস্ব সংস্কৃতি,নিজস্ব পোষাক, নিজস্ব ঐতিহ্য না থাকে তাহলে একটা জাতি বিলুপ্তি হতে বেশি সময় লাগে না। সেজন্য একটা জাতিগোষ্ঠীকে বাঁচিয়ে রাখতে তার ভাষা,সংস্কৃতি,পোষাক ও ঐতিহ্যকে লালন করে ধরে রাখা খুবই জরুরী।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) সকালে সাংস্কৃতিক সংগঠন নাটঘর একাডেমির কার্যালয়ে ইনিসিয়েটিভ ফর সোশ্যাল ডেভেলপমেন্টের (আইএসডি) আয়োজনে ও নাটঘর একাডেমির সার্বিক সহযোগিতায় আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানের সময়ে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের নতুন চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী এ কথা বলেছেন। তিনি আশা ব্যক্ত করে আরো বলেন, একটা জাতিগোষ্ঠীর ভাষা রক্ষার ক্ষেত্রে যা যা করণীয় আছে তা পার্বত্য জেলা পরিষদের মাধ্যমে আগামীতে কাজ করা হবে।

সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতেই অতিথিদেরকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেওয়া হয়। পরে উদ্বোধনী সঙ্গীত পরিবেশনার মধ্যদিয়ে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে মনোনীত হওয়া অংসুই প্রু চৌধুরীকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এসময় স্বাগত বক্তব্য রাখেন নাটঘর একাডেমির শিক্ষক শান্তিপ্রিয় চাকমা। অনুষ্ঠান পরিচালনা করেন একাডেমির সমন্বয়ক নবাশীষ চাকমা। নাটঘর একাডেমির সভাপতি প্রণব চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপ¯ি’ত ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য প্রিয়নন্দ চাকমা, সদস্য রেমলিয়ানা পাংখোয়া, পরিষদের নির্বাহী প্রকৌশলী বিরল বড়–য়া,একাডেমির সহ-সাধারণ সম্পাদক মিল্টন চাকমাসহ শিক্ষার্থীসহ শিক্ষার্থীদের অভিভাবক প্রমূখ।

চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী আরো বলেন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদে যে গুরুত্বপূর্ণ দায়িত্ব নিয়েছি সেই দায়িত্ব যাত পালন করে জনগণের উপকারে কাজ করতে পারি তার জন্য সবাইকে সহযোগিতা করতে হবে।