নৌকা-বোট ও হাজার মিটার জাল নিলামে বিক্রি বিএফডিসি’র

353

॥ স্টাফ রিপের্টার ॥

মৎস্য বন্ধকালীন সময়ে কাপ্তাই হ্রদে অবৈধভাবে মাছ শিকারের সময় বিএফডিসি’র অভিযানে জব্দ করা দেশীয় ইঞ্জিন চালিত বোট, নৌকাসহ বিপুল পরিমান জাল নিলামে বিক্রি করেছে রাঙামাটি মৎস্য উন্নয়ন কর্পোরেশন কর্তৃপক্ষ।মঙ্গলবার দুপুরে রাঙামাটিস্থ বিএফডিসি’র মৎস্য অবতরণ ঘাটে এই নিলাম প্রক্রিয়া অনুষ্ঠিত হয়। এসময় বিএফডিসির উপ ব্যবস্থাপক জাহিদুল ইসলাম উপস্থিত থেকে নিলাম কার্যক্রম পরিচালনা করেন।

বিএফডিসির রাঙামাটি কেন্দ্রের ব্যবস্থাপক কমান্ডার আসাদুজ্জামান জানিয়েছেন, গত পহেলা মে থেকে রাঙামাটির কাপ্তাই হ্রদে সকল প্রকাম মৎস্য আহরণ বিপনন সম্পূর্নভাবে বন্ধ রয়েছে। কিন্তু এই বন্ধকালীন সময়ে একটি অসাধু চক্র হ্রদের বিভিন্ন স্থানে জাল ফেলে ও অবৈধ জাঁক দিয়ে মাছ ধরার চেষ্টা করেছিলো।

বিএফডিসি কর্তৃপক্ষ এই চক্রটির বিরুদ্ধে অভিযান পরিচালণা করে বিভিন্ন সময়ে হাজার হাজার মিটার জালসহ নৌকা ও দেশীয় ইঞ্জিন বোট আটক করে। দফায় দফায় নিলাম প্রক্রিয়ার মাধ্যমে এই সকল জব্দকৃত জিনিসপত্র বিক্রি করে প্রাপ্ত সমুদয় অর্থ সরকারি কোষাগারে জমা করেছে রাঙামাটি বিএফডিসি কর্তৃপক্ষ।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবারও ১৮টি নৌকা, ৭টি দেশীয় ইঞ্জিন বোট ও তিন হাজার মিটার জাল নিলামে বিক্রি করা হয়। বাকি আরো অনেক জিনিসপত্র আগামীতে আবারো নিলামের মাধ্যমে বিক্রি করে সরকারি কোষাগারে সমুদয় অর্থ জমা দেওয়া হবে বলে জানিয়েছেন, রাঙামাটি মৎস্য উন্নয়ন কর্পোরেশনের উপব্যবস্থাপক মোঃ জাহিদুল ইসলাম।