বাজারে এলো “পিউরিভা” প্রিমিয়াম রাইস ব্র্যান অয়েল

302

স্টাফ রিপোর্ট- ৩০ এপ্রিল ২০১৭, দৈনিক রাঙামাটি (প্রেস বিজ্ঞপ্তি):  দেশের বাজারে চালের কুঁড়া থেকে তৈরি ভোজ্যতেল “পিউরিভা” প্রিমিয়াম রাইস ব্র্যান অয়েল বাজারজাত শুরু করেছে এগ্রোটেক ইন্টারন্যাশনাল লিমিটেড। চালের কুঁড়া হতে উৎপাদিত এই তেল কৃষি প্রধান বাংলাদেশের ভোজ্যতেলের বাজারে নতুন দিক উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে।

ট্রাস্ট ব্যাংক লিমিটেড- এর ব্যাবস্থাপনা পরিচালক জনাব ইশতিয়াক আহমেদ চৌধুরী এবং এগ্রোটেক ইন্টারন্যাশনাল লিমিটেড- এর ব্যাবস্থাপনা পরিচালক জনাব প্রকাশ দত্ত আজ রবিবার রাজধানীর রাওয়া কনভেনশস হলে আয়োজিত এক অনুষ্ঠানে যৌথভাবে “পিউরিভা”-এর মোড়ক উন্মোচন করেন।

বাংলাদেশে পরিবারের গড় আকৃতি এবং ভোক্তা বিবেচনায় ভোক্তাদের জন্য “পিউরিভা” বাজারে নিয়ে এলো ২ লিটার, ৩ লিটার এবং ৫ লিটারের মোড়ক। প্রাথমিকভাবে জেলা শহরগুলোতে এবং পর্যায়ক্রমে সারাদেশের বিভিন্ন বিক্রয়কেন্দ্রে “পিউরিভা” সহজলভ্য হবে।

ধানের তুষ তুলে ফেললে যে চাল পাওয়া যায় তার উপরে যে লালচে আবরণ/খোসা থাকে তাকে রাইস ব্র্যান বা কুঁড়া বলে। রাইস ব্র্যান থেকে তৈরি এই তেলের স্বাস্থ্যগত বিভিন্ন গুণাবলীর কারণে জাপান, কোরিয়া, থাইল্যান্ড এবং চীন সহ এশিয়ার বিভিন্ন দেশে এটি অত্যান্ত জনপ্রিয় তেল হিসেবে ব্যবহৃত হচ্ছে।

ময়মনসিংহের শম্ভুগঞ্জে নিজস্ব প্ল্যান্ট থেকে প্রতি বছর ১৫,০০০ মেট্রিক টন পরিশোধিত রাইস ব্র্যান অয়েল উৎপাদন ক্ষমতা নিয়ে প্রতিষ্ঠিত হয়েছে এগ্রোটেক ইন্টারন্যাশনাল লিমিটেড।

স্বাস্থ্যগত উপাদান, বৈশিষ্ট্য এবং অন্যান্য গুনাবলীর উপস্থিতিতে “পিউরিভা” প্রিমিয়াম রাইস ব্র্যান অয়েল দিতে পারে আপনার পরিবারের সুস্থতার সুরক্ষা। র্ইাস ব্র্যান অয়েল ব্যবহারে রয়েছে নানাবিধ স্বাস্থ্যগত উপকারিতা যার মধ্যে মানবদেহে কোলেস্টেরলের মাত্রা কমিয়ে আনা, গ্যাস্ট্রিক এসিডে বাধা এবং রক্তচাপ কমিয়ে আনা অন্যতম।

পিউরিভাতে রয়েছে অনন্য ফ্যাটি অ্যাসিড প্রোফাইল যা আপনার স্বাস্থ্যের জন্য নিশ্চিত করে সবচেযয়ে সুষম এবং বহুমুখী গুনাবলী। এছাড়্ওা এতে রয়েছে ভিটামিন “ই”, গামা ওরিজানল, ওমেগা ৩ এবং ওমেগা ৬ ফ্যাটি অ্যাসিড, লিপোইক এসিড, ফাইটিক এসিড এবং অন্যান্য পুষ্টিকর উপাদান।

অন্যান্য ভোজ্যতেলের তুলনায় উচ্চ “স্মোক পয়েন্ট” এর কারনে ডুবো তেলে ভাজা, অল্প তেলে ভাজা সহ সকল ধরনের রান্নার জন্য “পিউরিভা” খুবই উপযোগী।

আন্তর্জাতিক মানসম্পন্ন হওয়া সত্বেও দামের দিক থেকে “পিউরিভা” অন্যান্য আমদানীকৃত তেলের তুলনায় থাকছে গ্রাহকের নাগালের মধ্যে।

ট্রাস্ট ব্যাংক লিমিটেড- এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এবং ব্যবস্থাপনা পরিচালক জনাব ইশতিয়াক আহমেদ চৌধুরী তার বক্তব্যে বলেন স্বাস্থ্যগত দিক এবং অন্যান্য গুণাবলীর কারণে বাংলাদেশে ভোক্তারা ধীরে ধীরে রাইস ব্র্যান তেলের দিকে ধাবিত হচ্ছেন।

“ক্রয়ক্ষমতা বৃদ্ধির ফলে ভোক্তারা এখন স্বাস্থ্যকর খাবারের প্রতি সচেতন। এই ধরনের গ্রাহকের জন্য মান এবং গুণাবলী বিবেচনায় “পিউরিভা” একটি সঠিক পছন্দ হবে বলে আমি মনে করি।”

তিনি আরো বলেন “এগ্রোটেকের উৎপাদিত রাইস ব্র্যান অয়েল ইতিমধ্যেই আন্তর্জাতিক বাজারে তার সাফল্যের স্বাক্ষর রাখা শুরু করেছে। সে জয়যাত্রার পথ ধরে “পিউরিভা” প্রিমিয়াম রাইস ব্র্যান অয়েল দেশীয় বাজারে সাফল্যের সাথে এগিয়ে যাবে, এগিয়ে যাবে”।

এগ্রোটেক ইন্টারন্যাশনাল লিমিটেড- এর ব্যবস্থাপনা পরিচালক জনাব প্রকাশ দত্ত বলেন, আজ আমাদের গর্বের, পরিশ্রমের, ভালোবাসার পন্য “পিউরিভা” প্রিমিয়াম রাইস ব্র্যান অয়েল- এর মোড়ক উন্মোচন। পিউরিভা আমাদের স্বপ্ন আর আশাবাদের গল্প।

“অনেক সীমাবদ্ধতা আর বাঁধার মধ্য দিয়েও আমরা আমাদের পণ্যের মান দিয়ে বিভিন্ন আন্তর্জাতিক সনদ অর্জন করেছি। তাই আজ আন্তর্জাতিক বাজারে আমাদের উপস্থিতির নহবত স্বগৌরবে বাজছে”, তিনি বলেন।

এগ্রোটেক ইন্টারন্যাশনাল লিমিটেড-এর ব্যাবস্থাপনা পরিচালক আরো বলেন: “পিউরিভা’র মান নিশ্চিতের ক্ষেত্রে আমরা কোন প্রকার আপোষ করিনি। আমরা আরো আগে বাজারে আসতে পারতাম, কিন্তু তা করিনি। আমি, আমার পরিবার, আমার সন্তানসহ সকল ভোক্তা পরিবারের সুস্বাস্থ্য নিশ্চিত করার জন্য, কাঙ্খিত মানে না পৌছানো পর্যন্ত অপেক্ষা করেছি। কারন পিউরিভা’র প্রতিশ্রুতি – “শুদ্ধতায় সুস্থ্যতা”। এ বিষয়ে কোন আপোষের সুযোগ নেই”।

২০১৪ সালের সেপ্টেম্বর মাসে উৎপাদনে আসার পরে এগ্রোটেক ২০১৫ সালে iso ৯০০১:২০০৮, iso ১৪০০১:২০০৪, iso ২২০০০:২০০৫ and HACCP সনদসহ “হালাল সার্টিফিকেট” অর্জন করেছে।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান