বিলাইছড়িতে মাসব্যাপী নৃত্যগীত ও হস্তশিল্প প্রশিক্ষণ

437

p...3

বিলাইছড়ি সংবাদদাতা , ৫ ডিসেম্বর ২০১৫, দৈনিক রাঙামাটি : সরকার ঘোষিত পাহাড়ের ঐতিহ্যবাহী ‘ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর বর্ণাঢ্য সংস্কৃতি চর্চা ও প্রসার, উন্নয়ন এবং সংরক্ষণ’ বিষয়ক কর্মসূচির আওতায় বিলাইছড়িতে ৩০দিন ব্যাপী ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নৃত্য-গীত ও হস্তশিল্প বুনন প্রশিক্ষণ কোর্স সম্পন্ন হয়েছে।

শুক্রবার বেলা ৩টায় উপজেলার দীঘলছড়ি স্টেডিয়ামে সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রশিক্ষন কোর্স সম্পন্ন হয়, এ সময় প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়। ক্ষুদ্র-নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনসটিটিউট এর পরিচালক রুনেল চাকমার সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিলাইছড়ি উপজেলা চেয়ারম্যান শুভমঙ্গল চাকমা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান অমৃতসেন তঞ্চঙ্গ্যা, ক্ষুদ্র-নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটউটের প্রাক্তন পরিচালক সুগত চাকমা (ননাধন), ক্ষুদ্র-নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটের কার্যনির্বাহী পরিষদের সদস্য মুজিবুল হক বুলবুল, চাঁদ রায় ও মৃত্তিকা চাকমা।

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভাশেষে নৃত্য-গীত ও হস্তশিল্প বুনন প্রশিক্ষক এবং প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণসহ একটি বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনের মধ্যদিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান