রাঙামাটিতে এবার এসএসসি পরিক্ষার্থী সংখ্যা ৭৮৯৪, কেন্দ্র ২৬টি

334


॥ মঈন উদ্দীন বাপ্পী ॥
সারাদেশের ন্যায় রাঙামাটিতে বৃহস্পতিবার থেকে এসএসসি পরিক্ষা শুরু হতে যাচ্ছে। এবারে জেলার মোট ৭৮৯৪জন এ পরিক্ষায় অংশ নিচ্ছে। এর মধ্যে চট্টগ্রাম বোর্ডের অধীন ৬৯৩৫, ভোকেশনাল বোর্ডের অধীন ৫১৩ এবং দাখিল বোর্ডের অধীন ৪৪৬জন শিক্ষার্থী পরিক্ষায় অংশ নিচ্ছে। মঙ্গলবার জেলা প্রশাসনের শিক্ষা ও কল্যাণ শাখা সুত্রে এসব তথ্য জানা গেছে।

জেলায় এবারে মোট ২৬টি কেন্দ্রে এসএসসি পরিক্ষা অনুষ্ঠিত হবে। এর মধ্যে চট্টগ্রাম বোর্ডের অধীন ১৮টি, ভোকেশনাল বোর্ডের অধীন ৩টি এবং দাখিল বোর্ডের অধীন ৫টি কেন্দ্রে ।

তন্মেধ্যে চট্টগ্রাম , ভোকেশনাল এবং দাখিল বোর্ডের পরিক্ষার কেন্দ্র যথাক্রমে জেলা সদরে ৫টি, কাপ্তাই উপজেলায় ৩টি, বাঘাইছড়িতে ৪টি, লংগদুতে ৩টি, কাউখালীতে ৩টি, নানিয়ারচরে ২টি, বিলাইছড়িতে ১টি,জুড়াছড়িতে ১টি, রাজস্থলীতে ২টি এবং বরকলে ২টি ।

শিক্ষা ও কল্যাণ শাখার দায়িত্বে থাকা রাঙামাটি জেলা প্রশাসনের সহকারী কমিশনার এ এস এম রিয়াদ হাসান গৌরব জানান, জেলায় এসএসসি পরিক্ষা অনুষ্ঠিত হওয়ার আগে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষদের নিয়ে আমরা একটি সভা করেছি । পরিক্ষা সুষ্ঠ ভাবে পরিচালনার জন্য সবরকম ব্যবস্থা নেয়া হয়েছে।

এছাড়া যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে পরিক্ষা কেন্দ্রে পুলিশ-বিজিবি নিয়োজিত থাকবে। এ সহকারী কমিশনার আরও বলেন, পরিক্ষা সংক্রান্ত ব্যাপারে প্রতিটি উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং জেলায় একজন সহকারী কমিশনার দায়িত্বে থাকবেন।