রাঙামাটিতে কমিউনিটি পুলিশিং বিষয়ে যৌথ কর্মশালা অনুষ্ঠিত

558

p-3
॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটিতে পুলিশ ও ইউএনডিপি’র যৌথ উদ্যোগে কমিউনিটি পুলিশিং এর উপর যুগ্ম কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে নিউ পুলিশ লাইনস্থ সুখী নীলগঞ্জে এ যুগ্ম কর্মশালা অনুষ্ঠিত হয়।

রাঙামাটি জেলার পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার মশিউর রেজা, রাঙামাটি জেলার সহকারি পুলিশ সুপার (সদর সার্কেল) মাহ্বুব-উন-নবী, ইউএনডিপি’র রাঙামাটি ক্লাস্টার অফিসার ঝুমা দেওয়ান,রাঙ্গামাটি জেলা পুলিশের সদস্য ও বিভিন্ন থানার কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্যবৃন্দ।

উল্লেখ্য ‘পুলিশই জনতা জনতাই পুলিশ’ এই শ্লোগান নিয়ে সাধারণ মানুষের সাথে পুলিশের দুরত্ব কমানোসহ জনগণকে আইন শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে কমিউিনিটি পুলিশিং কার্যক্রম শুরু করা হয়। এই কার্যক্রম শুরুর পর সাধারণ মানুষের সাথে পুলিশের দুরত্ব যেমন কমেছে, তেমনি আইন শৃঙ্খলা পরিস্থিতিতেও দৃশ্যমান অগ্রগতি অর্জন হয়েছে গত কয়েক বছরে।

বিশেষ করে পার্বত্য জেলা রাঙামাটির কমিউনিটি পুলিশিং কার্যকমের কারণে এই জেলায় অসামান্য অগ্রগতি সাধিত হয়েছে। অতি সম্প্রতি পুলিশের মহা পরিদর্শক রাঙামাটি সফরে এসে এই জেলার কমিউনিটি পুলিশিং কার্যক্রম দেখে সন্তোষ প্রকাশ করেন। কর্মসূচির আওতায় ধারাবাহিকভাবে জেলার সকল উপজেলায় জনতার সাথে মত বিনিময় ও উদ্বুদ্ধকর কার্যক্রম চালিয়ে যাচ্ছে রাঙামাটি জেলা পুলিশ।