রাঙামাটি রিজিয়ন কাপ টি- টোয়েন্টি সমাপনী অনুষ্ঠান : সাম্প্রদায়িকতা দূর করতে ক্রীড়ায় আহ্বান সন্তু লারমার

357

OLYMPUS DIGITAL CAMERA

 

স্টাফ রিপোর্টার, ৯ জানুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র  বোধিপ্রিয় (সন্তু) লারমা বলেন, সমাজ থেকে সা¤প্রদায়িকতা দূর করতে হলে বেশি করে ক্রীড়ার প্রসার ঘটাতে হবে। তিনি বলেন, চুক্তি বাস্তবায়ন না হওয়ায় এ অঞ্চলের অনেক মানুষের আকাঙ্খা পূরণ হয়নি। কিন্তু ক্রীড়ার ক্ষেত্রে তা ভিন্ন। ক্রীড়ার উন্নয়নে আমাদের সকলে মিলে মিশে কাজ করে যেতে হবে। সরকারি চাকরীজিবী-বেসরকারি চাকরীজীবি যারা ক্রীড়ার সাথে জড়িত তাদের সকলের উচিত ক্রীড়ার উন্নয়নে নিবেদিত হয়ে কাজ করা। রিজিয়ন কাপ বিজয় দিবস টি- টোয়েন্টি ক্রিকেট ফাইনালে চুড়ান্ত খেলাশেষে সমাপনী অনুষ্ঠান ও পুরুষ্কার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সন্তু লারমা।

সন্তু লারমা আরো বলেন, রাঙামাটিতে শুধু ফুটবল খেলা হলে চলবে না, তার পাশাপশি ক্রীকেটের উন্নতির জন্য কাজ করতে হবে। ক্রীড়ার মাধ্যমে মানুষ; মানুষের মাঝে স¤প্রতি বজায় থাকে। পার্বত্য অঞ্চলে ক্রীড়ার মান বৃদ্ধির জন্য স্টেডিয়াম সংস্কারসহ নানারকম সমস্যা দুরিকরণের উদ্যোগ গ্রহণ করতে হবে।

রাঙামাটি রিজিয়ন কাপ বিজয় দিবস টি- টোয়েন্টি ক্রিকেট ফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন প্রতিভা ক্রিকেট ক্লাবকে ৭ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন ট্রফি জিতে নিয়েছে বীরশ্রেষ্ট মুন্সি আব্দুর রউফ স্মৃতি ক্রিকেট ক্লাব।

শনিবার অনুষ্ঠিত জমকালো ফাইনালে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে প্রতিভা ক্রিকেট ক্লাব ২০ ওভার শেষে ১০ উইকেটে ৯৬ রান সংগ্রহ করে। প্রতিভার হয়ে ব্যাট হাতে হামিদ ২৭, শরীফ ২৪ রান করে এবং মুন্সি আব্দুর রউফ’র লেমন ২ রুবেল ২ উইকেট লাভ করে। জবাবে মুন্সি আব্দুর রউফ স্মৃতি ক্রিকেট ক্লাব ১৫.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌছে যায়। বিজয়ী দলের লেথাম ৬৬, জুয়েল ১৪ রান করেন। সেরা খেলোয়াড় নির্বাচিত হন জুয়েল দাশ। সেরা বলার নির্বাচিত হন মোবারক হোসেন লেমন এবং সেরা ব্যাটসম্যান নির্বাচিত হন মো. শরিফ।

জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক আবু সাদাৎ সায়েমের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ব্রিগেডিয়ার জেনারেল মো. সানাউল হক পিএসসি, জেলা প্রশাসক সামসুল আরেফিন, অতিরিক্ত পুলিশ সুপার মো. শহিদদুল্লাহ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বরুন দেওয়ান। বক্তব্য শেষে রার্নারআপ দল প্রতিভা ক্রীকেট ক্লাবকে ১০ হাজার টাকা এবং চ্যাম্পিয়ন মুন্সি আব্দুর রউফ স্মৃতি ক্রীকেট ক্লাবকে ২০ হাজার টাকার চেক ও ট্রফি প্রদান করা হয়।

সম্পাদনা- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান