রাজধানীর শহীদবাগে রাজুকের নকশা বহির্ভূত বহুতল ভবন নির্মান: প্রতিকারে মহল্লাবাসীর সংবাদ সম্মেলনে

466

স্টাফ রিপোর্ট- ২৫ সেপ্টেম্বর ২০১৭, দৈনিক রাঙামাটি:  আজ ২৫ সেপ্টেম্বর ২০১৭, সোমবার বেলা ১টায় রাজধানীর লিভিং ইন্ হোটেলে শহীদবাগ মহল্লাবাসীর উদ্যোগে এক সংবাদ সম্মেলনে জনানো হয়- কারো তোয়াক্কা না করে ঢাকার ৮৮০, ৮৮১ শহীদবাগ (১৫, ১৬ রাজারবাগ আউটার সার্কুলার রোডে) বাড়ির মালিক পক্ষ জনৈক আকবর হোসেন হুমায়ুনের প্রভাবে অবৈধবাভে রাজুকের নক্সা বহির্ভূত ভবন নির্মাণ করছেন। এর প্রতিবাদে শহীদবাগ এলাকাবাসীর উদ্যোগে এ সংবাদ সম্মেলন ডাকা হয়।

শহীদবাগ মহল্লাবাসীর পক্ষে এ সংবাদ সম্মেলনের সভাপতিত্ব করেন মনিরুজ্জামান মনির। প্রধান অতিথি ছিলেন, সাবেক মন্ত্রী বিএনপিনেতা-জননেতা মীর্জা আব্বাস। বকক্তব্য রাখেন, শহীদবাগ নাগরিক কমিটির সাধারণ সম্পাদক মশিউর রহমান মুহিদ।

সংবাদ সম্মেলনের সভাপতি মনিরুজ্জামান মনির তার লিখিত বক্তব্যে বলেন, ১৫তলা বিশিষ্ট নির্মানাধীন এ ভবনের ডেভেলপার আকরাম হোসেন হুমায়ুন গং রাজউক অনুমোদিত নক্সা অগ্রাহ্য করে ৮০ ফুট বড় সড়কের সাথে প্রবেশ মুখ/র‌্যাম্প নির্মাণ না করে শহীদবাগ মহল্লার ১২ ফুট সরু সংকীর্ণ সড়কের সাথে প্রবেশ মুখ স্থাপন করেছে। এছাড়া নক্সা বহির্ভূত সেটব্যাক ও ফায়ার বিধি লংঘন করে অতিরিক্ত জায়গা দখল করে বাড়তি ৩০টি অবৈধ ফ্ল্যাট নির্মাণের পায়তারা চালাচ্ছে।

অবৈধ ভাবে প্রবেশ মুখ/র‌্যাম্প নির্মান বাস্তবায়িত হলে এলাকার লক্ষাধিক নাগরিকের যানবাহন চলাচলে নিদারুণ ব্যাঘাত ঘটবে, সংঘাত, ঝগড়া বিবাদসহ রোড জ্যামে এলাকার নাগরিক জীবনে তীব্র বিড়ম্বনার সৃষ্টি হবে।

আয়োজি এ সংবাদ সম্মেলনে জানানো হয়, শহীদবাগ ও আশে পাশের জনগণকে আসন্ন এ নাগরিক যন্ত্রনা থেকে মুক্ত রাখার দাবীতে এ বিষয়ে ইতিপূর্বে এলাকাবাসীর পক্ষ থেকে সংশ্লীষ্ট সকল কর্তৃপক্ষর কাছে আবেদন করা হয়েছে। এখন পর্যন্ত তারা কোনো ফল পাননি। তবে খুব শীগ্রই কোনো ফল না পেলে মহল্লাবাসী এক হয়ে বড় ধরণের যে কোনো কর্মসূচী পালন করবে।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান।