রাষ্ট্রপতির কাছে বিএনপির প্রত্যাশা: আস্থাশীল ইসি গঠন করা হবে

523

স্টাফ রিপোর্ট- ১৭ ডিসেম্বর ২০১৬, দৈনিক রাঙামাটি : রাষ্ট্রপতি সংলাপের মাধ্যমে সকল রাজনৈতিকদলের কাছে নিরপেক্ষ ও আস্থাশীল নির্বাচন কমিশন গঠনে উদ্যোগ নেবেন বলে প্রত্যাশা করেছে বিএনপি। দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপির প্রত্যাশা হচ্ছে একটি নিরপেক্ষ, স্বাধীন নির্বাচন কমিশন যা সরকারের খাঁচায় বন্দি পাখি হবে না। যা সত্যিকার অর্থে সাংবিধানিক প্রতিষ্ঠান হবে। যে কমিশন সরকারের রক্তচক্ষু উপক্ষো করে ভোট গ্রহণ নিশ্চিত করার পাশাপাশি ভোটারদের উৎসাহীত করবে। যা সমগ্র জাতি প্রত্যাশা করে আর বিএনপি তারই প্রতিধ্বনি করেছে ১৩ দফা প্রস্তাবে। আমরা করবো সেই ধরণের নির্বাচন কমিশন, যে নির্বাচন কমিশনের প্রতি সকল দলের আস্থা থাকবে। তবে সেই আস্থাব্যতী রেখে যদি রাষ্ট্রপতি বর্তমান সংবিধান অনুযায়ী ও প্রধানমন্ত্রীর পরামর্শে শুধুমাত্র শাসকদলের কোনো অনুগতদের খোঁজেন তাহলে কোনো আস্থাশীল ঘটনা হবে না।

শনিবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রশ্নের জবাবে এসব কথা বলেন। রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে রাষ্ট্রপতির কাছে বিএনপির আলোচনার মূল ভিত্তি হবে ইসি গঠনে খালেদা জিয়ার দেয়া ১৩ দফা প্রস্তাব।

সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, বেলাল আহমেদ, কাজী আবুল বাশার, বাবুল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো অফিস।