লংগদুতে মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে পোনা অবমুক্ত

455

॥ লংগদু প্রতিনিধি ॥

লংগদুতে মৎস্য সপ্তাহ-২০১৭ উদযাপন উপলক্ষে উপজেলা মৎস্য বিভাগের উদ্যোগে র‌্যালী, আলোচনা সভা ও মৎস্য পোনা অবমুক্ত করা হয়েছে। বুধবার, উপজেলা মৎস্যা কর্মকর্তার কার্যালয় থেকে এক র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলার প্রধান সড়ক ঘুরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার মোসাদ্দেক মেহ্দেী ইমাম। প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন, বক্তব্যে তিনি বলেন, কাপ্তাই হ্রদের মাছ আহরণ বন্ধের সময় এক থেকে দেড় মাসের মধ্যে মৎস্যজীবিদের বিজিডি খাদ্য শস্য প্রদান করা হয়।

কিন্ত দূর্ভাগ্য যে দুই মাস পার হয়ে যাওয়ার পরও মৎস্যজীবিদের সেই খাদ্য এখনও প্রদান করা হয়নি। ফলে মৎস্যজীবিরা নিধারুন কষ্ট ভোগ করছে। তাই, সরকারের উচ্চ মহলের কাছে বিষয়টি সুরাহার অনুরধ জানাচ্ছি।

উপজেলা মৎস্য অধিদপ্তরের ক্ষেত্র সহযোগী মোঃ নাছির উদ্দিন এর পরিচালনায় অন্যান্যদের মধ্যে স্বাগত বক্তব্য রাখেন,  উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ রাকিব হাসান। লংগদু প্রেস ক্লাবের সভাপতি মোঃ এখলাস মিঞা খান, একতা মৎস্যজীবি সমিতির সাধারণ সম্পাদক মোঃ শহিদুল্লাহ কামাল।

এছাড়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নুরজাহান বেগম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে লংগদু উপজেলা নির্বাহী অফিসার মাসাদ্দেক মেহ্দেী ইমাম বলেন, মৎস্যজীবিদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা আইন মেনে মৎস্য শিকার করবেন, তাতে কোন সমস্য নেই।

মৎস্যজীবিরা যাতে বিজ্ঞান ভিত্তিক মৎস্য শিকার করতে পারে প্রয়োজনে মৎস্য বিভাগের পক্ষ থেকে এব্যাপারে তাদেরকে প্রশিক্ষণ দিতে পারে। তিনি আরো বলেন, মৎস্যজীবিদের ভিজিডি রেশনের ব্যপারে জেলা প্রশাসক মহোদয়ের সাথে আলাপ করেছি। এব্যাপারে যথাসাধ্য চেষ্ঠা করে যাচ্ছেন তিনি আমাকে যানিয়েছেন।

আলোচনা সভাপূর্ব অতিথিগন উপজেলা মৎস্য পুকুরে রুই জাতের মাছের পোনা অবমুক্ত করেন।