লামায় গণপিটুনি’তে দুই অপহরণকারী নিহত

665

bandarban-kill-pic
॥ বান্দরবান প্রতিনিধি ॥ বান্দরবানের লামায় গণপিটুনি’তে দুই অপহরণকারী নিহত হয়েছে। অপহৃত চার শ্রমিক’কে উদ্ধার করেছে গ্রামবাসী।

গত মঙ্গলবার’ দিবাগত’রাতে সাড়ে বারোটার সময় এ ঘটনা ঘটে। গণপিটুনি’তে নিহতরা হলো ককসবাজারের রামুর দলিলছড়ার বাসিন্দার রশিদ আহমেদ(৩৭) এবং মঞ্জুর আলম(৩৫) পুলিশ ও স্থানীয়রা জানায়, জেলার লামা উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নের হারগাছা এলাকা থেকে অস্ত্রের মুখে সন্ত্রাসীরা গত মঙ্গলবার ‘রাতে নয়টার দিকে ৪ শ্রমিক’কে অপহরণ করে নিয়ে যায়।

অপহরণের খবরে গ্রামবাসীরা সন্ত্রাসীদের ধাওয়া করে পিছু নেয়। এ সময় অপহরণকারী সন্ত্রাসীরা গ্রামবাসীকে লক্ষ্য করে ৮ রাউন্ড গুলি ছুড়ে পালিয়ে যাবার চেষ্টা করে। কিন্তু শত শত গ্রামবাসীরা চারদিক থেকে জঙ্গলে ঘেরাও করে অপহরণের চার ঘন্টা পর অপহৃত ৪ শ্রমিকদের উদ্ধার করেছে। অপহৃতরা হলেন- মনোয়ার আলম (৬০), কালাভুতু (৩৪), জকির আলম (৩৫) এবং জাবের আহমেদ (৩২)।

এসময় গ্রামবাসীরা অপহরণকারী ২ সন্ত্রাসী’কে আটক করে গন ধোলাই দেয়। গ্রামবাসীর গনপিটুনি’তে ২ অপহরণকারী সন্ত্রাসীর মৃত্যু হয়। তবে নিহত অপহরণকারীদের নাম পরিচয় এখনো জানা যায়নি। ফাসিয়াখালী ইউনিয়ন চেয়ারম্যান জাকির হোসেন মজুনদার জানান, গ্রামবাসীরা অপহরণকারীদের পিছু নিয়ে ধাওয়া দিয়ে জঙ্গল ঘেরাও করে অপহৃত ৪ শ্রমিক’কে উদ্ধার করেছে।

এসময় অপহরণকারী দলের ২ সন্ত্রাসী’কে আটক করে গনধোলাই দেয় গ্রামবাসীরা। এতে গনপিটুনি’তে ২ সন্ত্রাসীর মৃত্যু হয়। ঘটনার সত্যতা নিশ্চিত করেছে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হাসেন জানান, অপহরণকারী ২ সন্ত্রাসী গনপিটুনি’তে মারা যাবার খবর পেয়ে লাশ ২টি উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে ।