শাবনুরের বাঁচার আকুতি

411

॥ আলীকদম প্রতিনিধি ॥

‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না ও বন্ধু’। সকলের সহযোগিতা পেলে সড়ক দূর্ঘটনায় মারাত্বক ভাবে আহত বান্দরবানের আলীকদম উপজেলার আট মাসের অন্ত:স্বত্তা শাবনূর (২২) বেঁেচে যেতে পারে।

এজন্য তিনি সকলের কাছে সাহায্যর হাত বাড়িয়েছেন। বর্তমানে শাবনূর অর্থের অভাবে নিজ বাড়িতে বিনা চিকিৎসায় মৃত্যুর মুখোমুখি। পরিবার সূত্রে জানা গেছে, দুর্ঘটনায় তার কোমরের হাড় ভেঙ্গে গেছে। একই সড়ক দুর্ঘটনায় আহত হন তার স্বামীও।

বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) চিকিৎসাধীন। শাবনূরের মা হাসিনা বেগম জানান, তাঁর মেয়ের অপারেশন ও উন্নত চিকিৎসার জন্য প্রায় ১ লক্ষ ৫০ হাজার টাকা প্রয়োজন। কিন্তু তার স্বামী দিনমজুর। মেয়ের জামাতাও একই দুর্ঘটনায় আহত হয়ে চিকিৎসাধীন। শাবনুর আলীকদম উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের পাট্টাখাইয়া গ্রামের দিনমুজুর এরশাদ উল্লাহর মেয়ে।

চলতি বছরের ২৬ জুন  আলীকদম- ফাঁসিয়াখালী সড়কের মিরিঞ্জায় অতিরিক্ত যাত্রীবাহী একটি জীপ সড়ক পথে ধাক্কা দিলে শাবনূর ও শাবনূরের স্বামী গুরুতর আহত হয়।  ওই ঘটনায় এসময় আরো ৪ জন মারা যায় এবং কমপক্ষে ১৯ জন আহত। আহত শাবনূর ও তার স্বামীকে চমেক হাসপতালে ভর্তি করানো হয়। অর্থ সংকটের কারণে  দুই দিন আগে তাকে নিজ বাড়িতে নিয়ে আসা হয়।

শাবনুরের মা হাসিনা বেগম তার মেয়ের জীবন বাঁচাতে সমাজের বৃত্তবানদের কাছে অর্থসহযোগিতা কামনা করেছেন। তিনি বলেন, শাবনুরের খালা রাবেয়া বেগম এর বিকাশ নং ০১৮৮১৬০০০৯৯ ও সাংবাদিক হাসান মাহমুদ এর বিকাশ এজেন্ট ০১৮৮১৫৭৮২৯৫। কেউ সহযোগিতা দিতে চাইলে এ বিকাশ নম্বরগুলোতে  অর্থ প্রেরণ করা যাবে বলে তিনি জানান।