শুভলংয়ে অগ্নিদূর্গতদের অর্থ সহায়তা দিলেন দীপংকর তালুকদার এমপি

373

॥ আলমগীর মানিক ॥
রাঙামাটির জেলার চার উপজেলার সংযোগস্থল প্রসিদ্ধ সুবলং বাজারে সংঘটিত ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ি ও স্থানীয় বাসিন্দাদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান করেছেন ২৯৯নং সংসদীয় আসনের সংসদ সদস্য ও রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার।

মঙ্গলবার সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে রাঙামাটি জেলা পরিষদের সার্বিক ব্যবস্থাপনায় ধামাইছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে এই নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।

অনুষ্ঠানে রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙামাটি সদর জোন সেনা কমান্ডার লেঃ কর্ণেল রফিকুল ইসলাম পিএসসি, জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া, জেলা পরিষদের সাবেক সদস্য সবির কুমার চাকমা, সুভলং ক্যাম্প কমান্ডার মেজর আব্দুর রাজ্জাক, বরকল উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মঞ্জুরুল হকসহ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও অন্যান্য সেনা কর্মকর্তারাগণ এসময় উপস্থিত ছিলেন। এসময় ক্ষতিগ্রস্থ প্রত্যেকটি পবিরারকে ৫ হাজার টাকা করে মোট ৩ লক্ষ ৩০ হাজার টাকা তুলে দেন।

নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে দীপংকর তালুকদার এমপি বলেন, আগুনে যারা ক্ষতিগ্রস্থ হয়েছে তাদের ক্ষতি পুষিয়ে দেয়া সম্ভব নয়। আমরা আপনাদের পাশে থেকে শুধু সাহস যোগানোর চেষ্ঠা করছি মাত্র। সকলের সার্বিক সহযোগিতার মাধ্যমে অর্জিত মনোবল নিয়ে আবারো ঘুরে দাঁড়ানোর আহবান জানিয়েছেন ক্ষতিগ্রস্থদের। তিনি বলেন, ক্ষতিগ্রস্থ যারা ব্যাংক ঋণ নিতে আগ্রহী তারা আবেদন করুন, আমরা আপনাদেরকে সব ধরনের সহযোগিতা করবো।

এরআগে দীপংকর তালুকদার এমপিসহ অন্যান্য কর্মকর্তারা আগুনে ক্ষতিগ্রস্থ ঘর বাড়িসহ বিভিন্ন এলাকা পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্থ পরিবারের সাথে কথা বলেন।

উল্লেখ্য, ১৪ জুন বিকালে রাঙ্গামাটির বরকল উপজেলাধীন ঐতিহ্যবাহী সুবলং বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ফরেষ্ট অফিসসহ ৭০টি দোকান ও বসতঘর ভস্মীভূত হয়।