সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভীর অভিযো : সরকারি মদদে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আসল বি.এন.পি নামের একটি ভূয়া সংগঠনের হামলা

445

Untitled-1

ঢাকা ব্যুরো অফিস, ২ জানুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের মদদে ‘আসল বিএনপি’ নামের একটি সংগঠন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শনিবার সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

আজ শনিবার বেলা ৪টার দিকে জিয়াউর রহমানের নামে স্লোগান দিয়ে কার্যালয় দখলে আসেন ‘আসল বিএনপি’র দাবিদার কামরুল হাসান নাসিমের সমর্থকরা। এ সময় তিনি কার্যালয়ে অদুরে দাড়িয়েছিলেন। ‘আসল বিএনপি’র  নেতাকর্মীরা কার্যালয়ের সামনে আসলে কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান করা ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীরা তাদের ধাওয়া দেয়। ধাওয়া খেয়ে তারা পালিয়ে যায়। এ সময় ‘আসল বিএনপির’ বেশ কয়েকজনকে মারধর করা হয়। ধাওয়া-পাল্টাধাওয়ার সময়ে পুলিশ পরিস্থিতি স্বাভাবিক করতে ৪/৫ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি ভোটারবিহীন প্রহসনের নির্বাচন এবং কারচুপির পৌর নির্বাচন থেকে জনগণের দৃষ্টি ভিন্নদিকে প্রবাহিত করতেই সরকার পুলিশের সহায়তায় এই ধরনের ঘটনা ঘটিয়েছে। তিনি বলেন, এই ধরনের ঘটনা শুধু অনভিপ্রেতই নয়, সরকারি নীল-নকশার অংশ। ‘আসল বিএনপির’ সমর্থকদের হামলায় সাংবাদিকসহ ছাত্রদল ও যুবদলের ১৫ জন আহত হয়েছে বলে দাবি করেন তিনি। এ সময় ‘আসল বিএনপি’র সমর্থকদের ‘উচ্ছিষ্ট, পরজীবী ও টোকাই’- আখ্যা দিয়ে তিনি বলেন, এদের দিয়েই উদ্দেশ্যমুলকভাবে হামলা চালানো হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ- সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, সহ- দফতর সম্পাদক আবদুল লতিফ জনি প্রমুখ।

সম্পাদনা- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান।