সেমস্ গ্লোবাল’র আয়োজনে ঢাকায় ৪-৬ মে স্বাস্থ্য খাতের ‘১০ম মেডিটেক্স আন্তর্জাতিক প্রদর্শনী

446


স্টাফ রিপোর্ট- ২৪ এপ্রিল ২০১৭, দৈনিক রাঙামাটি (প্রেস বিজ্ঞপ্তি):  আন্তর্জাতিক আয়োজক সংস্থা কনফারেন্স এন্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস্ লিঃ সেমস্ গ্লোবাল ঢাকায় আয়োজন করতে যাচ্ছে ‘১০ম মেডিটেক্স বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো ২০১৭’, ‘৩য় বাংলাদেশ ক্লিনিক্যাল ল্যাব এক্সপো ২০১৭’ এবং ‘ইন্টারন্যাশনাল হেল্থ ট্যুরিজম এন্ড সার্ভিস এক্সপো ২০১৭’। আগামী ০৪-০৬ মে ২০১৭ তারিখে ঢাকাস্থ ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা, কুড়িলে তিন দিনব্যাপী এই আন্তর্জাতিক প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

ফ্রান্স, অস্ট্রেলিয়া, অস্ট্রিয়া, জার্মানি, বেলজিয়াম, ফিনল্যান্ড, স্পেন, ডেনমার্ক, ইউএসএ, পোল্যান্ড, ইংল্যান্ড, তাইওয়ান, চীন, তুরস্ক, হাঙ্গেরি, কোরিয়া, ভারত ও বাংলাদেশের স্বাস্থ্যখাতের খ্যাতনামা প্রায় ১৮০টি প্রতিষ্ঠান ২৬০টি স্টলের এই আন্তর্জাতিক প্রদর্শনীতে অংশগ্রহণ করছে। যেখানে থাকছে মেডিক্যাল, সার্জিক্যাল, হেল্থ কেয়ার, ক্লিনিক্যাল ল্যাব ইক্যুইপমেন্ট এবং ফার্মাসিউটিক্যাল ইক্যুইপমেন্টসহ বিভিন্ন ধরণের প্রয়োজনীয় যন্ত্রপাতি প্রদর্শন এবং বিপণনের বিশাল সমাহার।

বাংলাদেশের স্বাস্থ্যখাতের সমৃদ্ধির লক্ষ্যে আয়োজিত এই প্রদর্শনীতে ক্রেতা, পরিবেশক ও উদ্যোক্তাগণ স্বাস্থ্য সেবার আনুষঙ্গিক উপকরণ ও নতুন নতুন প্রযুক্তির সাথে পরিচিত হতে পারবেন। উৎপাদক ও ভোক্তার সরাসরি সাক্ষাৎ ও আলাপচারিতায় প্রদর্শনীটি একটি ওয়ান স্টপ প্লাটফর্ম হিসেবে কাজ করবে যা বাংলাদেশের স্বাস্থ্য সেবার মান উন্নয়ণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম।

প্রদর্শনীর কনকারেন্ট হিসেবে সেমস্ গ্লোবাল ভারতের এ্যাকুয়ারিস ভেনচারস্ এর সাথে যৌথভাবে আয়োজন করছে ‘ইন্ডিয়া হেল্থ প্লাস’ প্রদর্শনী । আগামী ৫-৬ মে ২০১৭ তারিখে ঢাকাস্থ ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা, কুড়িলে এই প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

প্রদর্শনী উপলক্ষ্যে ‘সেমস্ গ্লোবাল’ এবং “ডক্টরালা ডট কম’ ব্যাক পেইন চিকিৎসা বিষয়ক সেমিনার ‘মেডিকন বাংলাদেশ ২০১৭’ আয়োজন করছে। সেমিনারটি আগামী ৪মে বিকাল ৩টায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা, কুড়িলে অনুষ্ঠিত হবে।

প্রদর্শনীর ব্রডকাস্ট পার্টনার- ‘ইন্ডিপেনডেন্ট টেলিভিশন’, মিডিয়া পার্টনার ‘দৈনিক সমকাল’ এবং ‘নিউ এইজ’; রেডিও পার্টনার ‘জাগো এফএম ৯৪.৪’; অনলাইন মিডিয়া পার্টনার ‘বিডিনিউজ২৪.কম’; ম্যাগাজিন পার্টনার ‘আইস বিজনেস টাইমস্’ এবং ‘বিএম পাবলিকেশনস্’; ক্রিয়েটিভ পার্টনার ‘মার্কেট এজ লি:’, আইটি পার্টনার ‘আমার টেক’ এবং হসপিটালিটি পার্টনার ‘এ্যাট আর্থ প্রা: লি:’।

প্রদর্শনীগুলো প্রতিদিন সকাল ১০.৩০ থেকে সন্ধ্যা ৮ পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান