২৫জুলাই নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান পদে উপনির্বাচন

355

স্টাফরিপোর্ট- ৭ জুলাই ২০১৮, দৈনিক রাঙামাটি:  রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান শুন্য পদে আগামী ২৫ জুলাই উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে নির্বাচন সম্পন্ন করার লক্ষে উপজেলা নির্বাচন অফিস সকল প্রস্তুতি গ্রহণ করেছে। গত ৩মে নিজ কার্যালয়ের সামনে দুর্বৃত্তের গুলিতে নিহত হন নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমা। তার মৃত্যুর পর পদটি শূন্য হয়ে যাওয়ায় উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।
জানানো হয়েছে, এর মধ্যে রিটানিং ও সহকারী রিটানিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে। প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং এবং পোলিং অফিসার নিয়োগ দেওয়ার প্রক্রিয়া চলছে।
এদিকে চেয়ারম্যান পদে চারজন নির্বাচন করার কথা থাকলেও রূপম দেওয়ান নামের একজন প্রার্থীতা প্রত্যাহার করায় বর্তমানে ওই পদে তিনজন নির্বাচন করছেন। চেয়ারম্যান পদে অন্যান্য প্রার্থীরা হলেন- প্রগতি চাকমা, কল্পনা চাকমা এবং প্রণতি চাকমা।
স্থানীয় সূত্রে জানা গেছে, ইউপিডিএফ প্রসীত গ্রুপ সমর্থিত প্রার্থী হচ্ছেন প্রগতি চাকমা এবং কল্পনা চাকমা। প্রণতি চাকমা জেএসএস সংস্কার গ্রুপের সমর্থিত প্রার্থী বলে সূত্রটি নিশ্চিত করেছে।
এ বিষয়ে রাঙামাটি সদর উপজেলা ও নানিয়ারচর উপজেলা নির্বাচন অফিসের অতিরিক্ত দায়িত্বে থাকা কর্মকর্তা মো. সাইদুর রহমান জানান, আগামী ২৫ জুলাই উপজেলার ১২টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে উপজেলা নির্বাহী কর্মকর্তা রিটানিং কর্মকর্তা এবং উপজেলা নির্বাচন কর্মকর্তা সহকারী রিটানিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন।
নির্বাচন কর্মকর্তা সাইদুর বলেন, উপজেলা পরিষদের উপনির্বাচনে চারজন মনোনয়ন পত্র দাখিল করেছেন। এদের মধ্যে  রূপম দেওয়ান নামের একজন তার প্রার্থীতা প্রত্যাহার করায় বর্তমানে চেয়ারম্যান পদে তিনজন নির্বাচন করছেন।
পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান। সূত্র- অন্য মিডিয়া