খুব সহসাই পার্বত্য জেলাগুলোতেও রেল যোগাযোগের কাজ শুরু হবে: ফজলে করিম এমপি

341

॥ বিশেষ প্রতিনিধি ॥

রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বলেছেন, রাঙামাটি-কাপ্তাইসহ পার্বত্য তিন জেলাতেও সহসা রেল যোগাযোগ স্থাপনের কাজ শুরু হবে। প্রথমে চুয়েট হয়ে কাপ্তাই পর্যন্ত ট্রেন চলাচলের কাজ শুরু হবে এর পর পর্যায়ক্রমে এই পরিকল্পনা এগিয়ে যাবে। তিনি বলেন ইতোমধ্যে কক্সবাজারের দিকে যে রেল লাইনের কাজ এড়িয়ে যাচ্ছে; এই লিঙ্ক থেকেই বান্দরবানের লাইন হবে।
এমপি বর্তমান সরকারের নীতি হলো দেশের সকল মানুষ যেন উন্নয়নের সুফল সমান ভাবে পায়। এক সময় রেলের কোনো অভিভাবক ছিল না। জননেত্রী সেখ হাসিনা রেলের জন্য আলাদা মন্ত্রণালয় গঠন করে এই খাতটিকে লাভজনক এবং জনবান্ধব করার উদ্যোগ নিয়েছে। এই সরকার চট্টগ্রাম-কক্সবাজারের পাশাপাশি বিপুল সম্ভাবনাময় পার্বত্য চট্টগ্রামে পর্যটন শিল্পকে গড়ে তোলা সম্ভব। স্থানীয় কৃষ্টি, সংস্কৃতি সমুন্নত রেখে পর্যটন খাতে বিনিয়োগ করলে এখানে অনেক মানুষের কর্মসংস্থান হবে। তিনি পার্বত্য চট্টগ্রামে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখাসহ অত্রাঞ্চলের সার্বিক আত্মসামাজিক উন্নয়নে সাংবাদিকদের ভূমিকার প্রশংসা করেন।

বৃহস্পতিবার চট্টগ্রামস্থ এমপি’র বাসভবনে রাঙামাটি প্রেসক্লাবের সাংবাদিকরা সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি উপরোক্ত কথা বলেন।

এসময় রাঙামাটি প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক গিরিদর্পণ সম্পাদক আলহাজ্ব একেএম মকছুদ আহমেদ, রাঙামাটি প্রেসক্লাবের বর্তমান সভাপতি ও দৈনিক পূর্বকোণের জেলা প্রতিনিধি সাখাওয়াৎ হোসেন রুবেল, প্রেসক্লাবের সহসভাপতি ও ইউ এন বি’র প্রতিনিধি অলি আহমেদ, সাধারণ সম্পাদক ও দৈনিক রাঙামাটির সম্পাদক আনোয়ার-আল হক, যুগ্ম সাধারণ সম্পাদক ও দৈনিক প্রথম আলোর আলোকচিত্রী সুপ্রিয় চাকমা, বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)’র জেলা প্রতিনিধি জাহেদা বেগম, এসএ টিভির প্রতিনিধি মো: সোলায়মান, এশিয়ান টিভি ও বার্তা ২৪ ডটকম’র রাঙামাটি প্রতিনিধি আলমগীর মানিক, দেশটিভি ও দৈনিক আজাদীর প্রতিনিধি বিজয় ধর, ৭১ টেলিভিশনের জেলা প্রতিনিধি উচিংছা রাখাইন কায়েস, বাংলা নিউজ টুয়েন্টিফোর ডটকম ও দৈনিক রাঙামাটির স্টাফ রির্পোটার মঈন উদ্দিন বাপ্পী, দৈনিক মানবকন্ঠের প্রতিনিধি মো: নুরুল আমিন মানিক, দৈনিক বাংলাদেশ বুলেটিন ও ডেইলী ইন্ডাষ্ট্রি’র জেলা প্রতিনিধি শাহ্ আলম উপস্থিত ছিলেন।