২৮ ফেব্রুয়ারি হরতালের পক্ষে কমরেড সেলিমের গণসংযোগ: বেঙ্গল জাতীয় কংগ্রেস’র সমর্থন

460

স্টাফ রিপোর্ট- ২৬ ফেব্রুয়ারি ২০১৭, দৈনিক রাঙামাটি (সংবাদ বিজ্ঞপ্তি): বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ আহূত আগামী ২৮ ফেব্রুয়ারি ঢাকা মহানগরীতে সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত হরতালের গণসংযোগকালে সিপিবি সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, জনগণের প্রতি সরকারের কোনো দায় নেই। সরকার জনগণের স্বার্থের বিরুদ্ধে দাঁড়িয়েছে। ভুল নীতিতে পরিচালিত সরকার একের পর এক গণবিরোধী নানা পদক্ষেপ ও সিদ্ধান্ত নিচ্ছে। অযৌক্তিকভাবে গ্যাসের দাম বৃদ্ধি সাধারণ মানুষের ওপর সরকারের সরাসরি আক্রমণ।

আজ ২৬ ফেব্রুয়ারি বায়তুল মোকাররম, বঙ্গবন্ধু অ্যাভিনিউ, গুলিস্তান, জিপিও, পল্টন এলাকায় হরতালের সমর্থনে গণসংযোগ, মতবিনিময় ও লিফলেট বিতরণকালে কমরেড সেলিম এসব কথা বলেন। এ সময় তার সাথে ছিলেন, বাসদ’র সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বাসদ’র কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ, সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য সাজ্জাদ জহির চন্দন, অনিরুদ্ধ দাশ অঞ্জন, সিপিবি’র কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. ফজলুর রহমান, আবদুল্লাহ ক্বাফী রতন, জলি তালুকদার, বাসদ নেতা জুলফিকার আলী, আব্দুর রাজ্জাক, প্রকৌশলী শম্পা বসু প্রমুখ।

কমরেড সেলিম বলেন, ২৮ ফেব্রুয়ারির হরতাল সাধারণ মানুষের স্বার্থে আহ্বান করা হয়েছে। সাধারণ মানুষের স্বার্থ রক্ষা করতে এই হরতাল সফল করতে হবে। দাম বৃদ্ধির প্রক্রিয়া থেকে সরে আসতে সরকারকে বাধ্য করতে হবে। এজন্য তীব্র আন্দোলন গড়ে তুলতে হবে।

হরতাল প্রতি বেঙ্গল জাতীয় কংগ্রেস’র সমর্থন

এক বিবৃতিতে সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক আবুল কাশেম বলেন, স্বাধীনতার চেতনা বিরোধী ও জনদূর্ভোগ সৃষ্টিকারী সিদ্ধান্তের (গ্যাসের মূল্য বৃদ্ধি) প্রতিবাদে আগামী ২৮ ফেব্রুয়ারি ২০১৭, বাম রাজনৈতিক দলসমূহের ডাকা আধাবেলা হরতালকে আমরা বেঙ্গল জাতীয় কংগ্রেস (বিজেসি) সঠিক এবং যুক্তিযুক্ত বলে মনে করি, বিধায় উক্ত কর্মসূচির প্রতি পূর্ণ সমর্থন করছি এবং সংশ্লিষ্টদের কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালনের আহ্বান জানাচ্ছি।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান।