আজ থেকে রাঙামাটি জেলা প্রশাসকের গণশুনানি শুরু

602

dc-rangamati

॥ স্টাফ রিপোর্টার ॥ আজ থেকে রাঙামাটিতে শুরু হচ্ছে সাপ্তাহিক গণশুনানি কার্যক্রম। জেলার সেবা প্রত্যাশী নাগরিকদের সরকারি সেবা সম্পর্কিত বিভিন্ন অভাব-অভিযোগ শুনতে এই উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন। গণশুনানি পরিচালনা করবেন জেলা প্রশাসক নিজেই। জেলা প্রশাসনের তথ্য ও অভিযোগ শাখার সহকারী কমিশনার খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত মঙ্গলবার সংবাদ মাধ্যমে দেয়া এক বিজ্ঞপ্তিতে এ খবর জানান। এতে বলা হয়, প্রতি বুধবার সকাল ১০টা হতে দুপুর ১২টা পর্যন্ত জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গণশুনানি অনুষ্ঠিত হবে। তবে এদিন সরকারি ছুটি থাকলে তা অনুষ্ঠিত হবে পরবর্তী কার্যদিবসে। আজ (বুধবার) এ শুনানি কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু করবেন জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান।

বিজ্ঞপ্তিতে জেলা প্রশাসন জানায়, জেলা প্রশাসকের কার্যালয়সহ জেলা ও উপজেলার যে কোনো সরকারি দফতর ও প্রতিষ্ঠানের নাগরিক সেবা নিয়ে কোনো সমস্যা বা ভোগান্তির সম্মুখীন হলে তা গণশুনানিতে সরাসরি উপস্থাপন যাবে। উপস্থাপিত অভিযোগ সংক্রান্ত বিষয়ে সংশ্লিষ্ট দফতর ও প্রতিষ্ঠানের সহযোগিতায় দ্রুত নিষ্পত্তি সাপেক্ষে নাগরিক সেবা প্রাপ্তির অধিকার নিশ্চিত করা হবে। গণশুনানির জন্য অভিযোগ লিখিত আবেদন জেলা প্রশাসনের ফেসবুক পেজে ই-মেইলে উপস্থাপন করা যাবে।

dc-rangamati-2

গণশুনানীতে অংশ নেওয়ার জন্য সর্বসাধারণকে আমন্ত্রণ জানাতে পোস্টারিংসহ লিফলেট বিলি করেছে জেলা প্রশাসন। এতে সরকারি সেবার গুণগত মান বাড়ানোর লক্ষ্যে জনগণকে গুরুত্বপূর্ণ মতামত ও পরামর্শ দেয়ার অনুরোধ জানানো হয়েছে।