ইংরেজি নববর্ষে দেশবাসীকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা, অভিনন্দন

410

Untitled-1

ঢাকা ব্যুরো অফিস, ৩০ ডিসেম্বর ২০১৫, দৈনিক রাঙামাটি : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ খ্রিষ্টীয় নববর্ষ দেশের সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক ক্ষেত্রে প্রত্যাশা পূরণে নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন করবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেছেন। ইংরেজি নববর্ষ উপলক্ষে আজ এক বাণীতে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

খ্রিষ্টীয় নববর্ষ উপলক্ষে রাষ্ট্রপতি সকলকে শুভ নববর্ষ এবং শুভেচ্ছা ও অভিনন্দন জানান । তিনি বলেন, বাংলা নববর্ষ জাতীয় সংস্কৃতির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত থাকলেও ব্যবহারিক জীবনে ইংরেজি বর্ষপঞ্জিকা বহুল ব্যবহৃত হওয়ায় খ্রিষ্টীয় নববর্ষ সকলকে ব্যাপকভাবে প্রভাবিত করে। কালের বিবর্তনে খ্রিষ্টীয় নববর্ষ উদ্যাপন জাতীয় সংস্কৃতির সাথে গভীরভাবে সম্পৃক্ত।

তিনি বলেন, দেশব্যাপী নানা আনুষ্ঠানিকতার মাধ্যমে নতুন বছরকে বরণ করা হয়। সকলের মাঝে জাগে প্রাণের নতুন স্পন্দন। কোন ধরনের অপসংস্কৃতি যেন আমাদের এই আনন্দধারাকে ব্যাহত করতে না পারে সে লক্ষ্যে সকলকে সজাগ থাকতে হবে।

রাষ্ট্রপতি বলেন, ‘বিগত বছরের সকল অকল্যাণ ও ব্যর্থতার গ্লানি মুছে নতুন বছর সবার জন্য বয়ে আনুক সমৃদ্ধি ও বিজয়ের বাণী-এ কামনা করি।’ অতীত অর্জন ও সাফল্যকে ভিত্তি করে উন্নতি ও অগ্রগতির পথে এগিয়ে যাব- এ হোক নতুন বছরে সকলের অঙ্গীকার।

খ্রিষ্টীয় নববর্ষ ২০১৬ সবার জীবনে আনন্দ ও কল্যাণে বয়ে আনুক রাষ্ট্রপতি এই কামনা করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা ও অভিনন্দন

অপর এক বানীতে ইংরেজি  নববর্ষ উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে অসাম্প্রদায়িক, সমৃদ্ধ ও শান্তিপূর্ণ বাংলাদেশ গড়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো বাণীতে দেশবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আর্থ-সামাজিক উন্নয়নের বিভিন্ন সূচকে বাংলাদেশ নতুন উচ্চতায় পৌঁছেছে। বৈশ্বিক শান্তিসূচক, ক্ষুধাসূচক, খাদ্যসূচক, লিঙ্গ-বৈষম্যসূচক, শিশু ও মাতৃমৃত্যু হার, বৈশ্বিক সমৃদ্ধিসূচক, বিশ্বগণমাধ্যম সূচকসহ সকলক্ষেত্রে বাংলাদেশ পাকিস্তানকে ছাড়িয়ে গেছে এবং অনেকক্ষেত্রে ভারতের চাইতে আমাদের অবস্থান ভালো।’

দেশ গড়ার কাজে প্রধানমন্ত্রী দেশবাসীকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, ‘আসুন, মুক্তিযুদ্ধের আদর্শে উদ্বুদ্ধ হয়ে আমরা ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, অসাম্প্রদায়িক, সমৃদ্ধ ও শান্তিপূর্ণ বাংলাদেশ গড়ে তুলি। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘স্বপ্নের সোনার বাংলা’প্রতিষ্ঠা করি।’

নতুনের আহ্বানে পুরাতন বছরের সব জঞ্জাল ধুয়ে-মুছে যাক। নতুন বছর আমাদের সবার জীবনে অনাবিল সুখ, সমৃদ্ধি ও শান্তি বয়ে আনুক। মহান আল্লাহতায়ালার কাছে এই প্রার্থনা করেন প্রধানমন্ত্রী।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান। সূত্র- অন্য মিডিয়া