খাগড়াছড়িতে দিনব্যাপী তথ্য মেলা

505

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

আর্ন্তজাতিক তথ্য জানার অধিকার দিবস উপলক্ষে খাগড়াছড়িতে সনাক (টিআইবি) ও জেলা প্রশাসনে উদ্যোগে আয়োজিত দিনব্যাপী তথ্য মেলা শুরু হয়েছে।  উপজাতীয় শরনার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান যতীন্দ্র লাল ত্রিপুরা আনুষ্ঠানিকভাবে মেলার উদ্ধোধন করেন ।

এ উপলক্ষে মঙ্গলবার শহরে বর্ণাঢ্য  র‌্যালী বের করা হয়। র‌্যালীটি টাউন চত্বর থেকে শুরু করে শহরে গুরুন্তপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।

র‌্যালী শেষে সনাক সভাপতি প্রফেসর ড.সুধীন কুমার চাকমার সভাপত্বিতে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা প্রশাসক রাশেদুল ইসলাম, শরনার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স’র প্রধান নির্বাহী কর্মকর্তা কৃষ্ণ চন্দ্র চাকমা, খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো: রফিকুল আলম,অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দিন,উপজেলা পরিষদ চেয়ারম্যান চুঞ্চুমণি চাকমা,টিআইবির এরিয়া ম্যানেজার আব্দুল মান্নান আখন্দ, একুশে টেলিভিশনে সাংবাদিক চিংমেপ্রু মারমা, সনাক সদস্য ও সাংবাদিক মো: জহুরুল আলম বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্য যতীন্দ্র লাল ত্রিপুরা বলেন, সমাজ তথা দেশ থেকে দূর্নীতি নিরসনে সকলকে এক যোগে কাজ করতে হবে। তিনি সনাক (টিআইবি )ও জেলা প্রশাসনে আয়োজনে এ তথ্য মেলার মধ্যে দিয়ে সাধারণ জনগণ সরকারী-বেসরকারী বিভিন্ন সেবা ্ও কার্যক্রম সম্পর্কে সম্যক ধারণা পাবেন বলে অভিমত ব্যক্ত করেন। মেলায় বিভিন্ন দপ্তর, সরকারী-বেসরকারী ২৪টি স্টল অংশগ্রহন করেন। মেলা প্রাঙ্গণে ছাত্রছাত্রীদের মেধা যাচাই কুইজ ও চিত্রাংকননে প্রতিযোগীতা অংশগ্রহন করনো হয় ।