নতুন চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ সদস্যদের প্রস্তুত থাকতে হবে : অপরাধ সভায় রাঙামাটির এসপি

227

p..2

আলমগীর মানিক, ২৩ জানুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : নতুন বছরে নতুন ধরনের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত থাকার জন্য নিজ বাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন রাঙামাটির পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান। শনিবার রাঙামাটিতে অনুষ্ঠিত মাসিক অপরাধ সভায় এ আহ্বান জানিয়ে পুলিশ সুপার বলেন, দেশের বিভিন্ন স্থানে যে সকল জঙ্গি তৎপরতা দেখা যায়; রাঙামাটি জেলায় যেন এ ধরণের কর্মকান্ড কেউ ঘটাতে না পারে, সে দিকে তীক্ষè নজর রাখতে হবে।

নিজ কার্যালয়ে আয়োজিত সভায় সভাপতির বক্তব্যে পুলিশ সুপার পুলিশ সদস্যদের প্রতি কঠোর হুশিয়ারি উচ্চারণ করে বলেন, পুলিশ বাহিনীর শৃঙ্খলা পরিপন্থী অনৈতিক বা অপরাধমূলক কোনো কর্মকান্ডে পুলিশ সদস্যদের কেউ জড়িত হলে তাকে নূন্যতম ছাড় দেওয়া হবে না। এ ব্যাপারে তিনি নিজের কঠোর অবস্থানের কথা উল্লেখ করে বলেন, বাহিনীর শৃঙ্খলা কঠোরভাবে মেনে সকলের উপর অর্পিত রাষ্ট্রীয় দায়িত্ব পালনে অগ্রগামী থাকতে হবে। তিনি রাঙামাটি জেলার সার্বিক আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে গোয়েন্দা তথ্য সংরক্ষণে সকলকে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখার আহ্বান জানান।

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শহিদ উল্লাহ’র পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এএসপি হেডকোয়ার্টার্স মো. রেজাউল করিম, এএসপি এসএএফ মো. হুমায়ুন কবীর, সদর সার্কেল এএসপি চিত্তরঞ্জন পাল, বরকল-লংগদু সার্কেল এএসপি মো. মাসুক মিয়া, শিক্ষানবিস এএসপি মো. নাজিম উদ্দীন শিক্ষানবিস এএসপি মো. সাইফুল ইসলাম, জেলার সকল থানার অফিসার ইনচার্জগণ, ডিআইও-১, কোর্ট পুলিশ পরিদর্শক ও অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

সভায় মুলতবী মামলা সমূহের অগ্রগতি পর্যালোচনার পাশাপাশি কমিউনিটি পুলিশিং কার্যক্রমকে জোরদার, গ্রেফতারী পরোয়ানা তামিল, স্পর্শকাতর মামলা সমূহের অগ্রগতি, জেলার পুলিশি গোয়েন্দা কার্যক্রমসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

এরআগে জেলার পুরাতন পুলিশ লাইনে রাঙামাটি জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান। এসময় তিনি গত বছরে সকলে নিজ নিজ অবস্থান থেকে সঠিকভাবে দায়িত্ব পালন করায় সংশ্লিষ্ট্য সকলকে ধন্যবাদ জ্ঞাপনের করে বিভিন্ন পর্যায়ে যারা অধিকতর ভালো কাজ করেছেন তাদেরকে রাঙামাটি পুলিশ বিভাগের পক্ষ থেকে পুরস্কৃত করে প্রাইজমানি দেন হয়।

সম্পাদনা- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান