নানিয়ারচরে কঠোরভাবে পালিত হচ্ছে লকডাউন

93

।।নানিয়ারচর প্রতিনিধি।।

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকার ঘোষিত সর্বোচ্চ লকডাউন কঠোরভাবে মানা হচ্ছে নানিয়ারচর উপজেলায়। বুধবার (১৪ এপ্রিল) দুপরে উপজেলা পরিষদ এলাকা, নানিয়ারচর বাজার, লঞ্চ ঘাট ও সিএনজি ষ্টেশন এলাকা ঘুরে দেখা যায়, রাস্তাঘাট, দোকানপাট এবং অলিগলি পুরোপুরি ফাঁকা। কোথাও নেই অপ্রয়োজনে লোকদের আড্ডা। জরুরী প্রয়োজন ছাড়া বন্ধ রয়েছে সকল প্রকার যান চলাচল।

স্থানীয়দের দেখা গেছে জরুরী সেবা ও নিত্য প্রয়োজনীয় পণ্য, কাঁচা বাজার এবং জরুরী ওষুধপত্র কিনতে বের হয়েছেন স্বাস্থ্যবিধি মেনে। পূর্বের তুলনায় নিরাপদ শারীরিক দূরত্ব মানতে দেখা গেছে। রাস্তাইয় পুলিশ ও সেনাবাহিনীর ছিল সরব উপস্থিতি। পণ্যবাহী ট্রাক, রোগীবাহী অ্যাম্বুলেন্স, মোটরসাইকেলসহ জরুরি প্রয়োজনে ব্যবহৃত সীমিত সংখ্যক ছাড়া তেমন যানবাহন চোখে পড়েনি। এছাড়া রমজানের প্রথম দিন হওয়ায় মানুষ ঘরের বাইরে বের হননি।

ইউপি সদস্য প্রিয়তোষ দত্তের কাছে জানতে চাইলে তিনি জানান, পূর্বের তুলনায় স্থানীয়দের মাঝে স্বাস্থ্য সচেতন হতে দেখা যাচ্ছে। সকলে নিরাপদ দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলছে।

এই ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার শিউলি রহমান তিন্নী জানান, করোনা মহামারির ২য় ঢেউ মোকাবেলায় সরকারী ঘোষণার শুরু থেকেই আমরা ব্যাপক প্রচারণা চালিয়েছি। নানিয়ারচরবাসী আগের চেয়ে অনেকটা সচেতন। এছাড়াও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মোবাইল কোর্ট পরিচালনা এবং বাজার মনিটরিং অব্যাহত থাকবে।