বাঘাইছড়িতে শিক্ষক-শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান

275

rangamati-baghaichari-pic-02

॥ মঈন উদ্দীন বাপ্পী ॥ রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় নবাগত প্রাথমিক শিক্ষকদের বরণ,অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায় এবং প্রাথমিক শিক্ষা সমাপনী পরিক্ষায় ২০১৩-২০১৫ সালে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে।

শুক্রবার (২৮ অক্টোবর) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ শিক্ষক সমিতি উপজেলা সংসদের আয়োজনে এ সংবর্ধনা প্রদান করা হয়।
এ সংবর্ধনা সভায় উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মিন্টু চাকমার সভাপতিত্বে এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন, রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা।

বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: জিল্লুর রহমান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান দীপ্তিমান চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান সুমিতা চাকমা, উপজেলা শিক্ষা অফিসার নিখিলেশ চাকমা প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান বৃষকেতু বলেন, সমাজের সকল স্থরের জনগনকে শিক্ষার মান উন্নয়নে একযোগে কাজ করতে হবে। তিনি বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড। শিক্ষিত জাতি দেশের সম্পদ। বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়ন ও শিক্ষিত জাতি গঠনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

rangamati-baghaichari-pic-01

তিনি আরও বলেন,বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ, শিক্ষাবৃত্তি প্রদান, বিদ্যালয় নির্মাণ, সংস্কারসহ বিভিন্ন উন্নয়ন করে যাচ্ছে। তাই সরকার প্রদত্ত সুযোগগুলোকে কাজে লাগিয়ে শিক্ষিত জাতি গঠনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

বক্তব্য শেষে উপজেলার প্রাথমিক বিদ্যালয়ে নবাগত ও অবসরপ্রাপ্ত শিক্ষক এবং প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা ২০১৩-২০১৫ সালে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন অতিথিরা।