রমজান উপলক্ষে ত্রানের পাশাপাশি ইফতার সামগ্রী বিতরণ করলেন সেলিম

596

॥ শহিদুল ইসলাম হৃদয় ॥

সারা দেশের ন্যায় পার্বত্য জেলা রাঙামাটিতেও চলছে অঘোষিত লকডাউন। লকডাউনের কারনে শহরে বেশিরভাগ মানুষ কর্মহীন হয়ে পড়ায় সরকারি নির্দেশনা ও ২৯৯ নং আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি’র একান্ত পরামর্শে ১লা এপ্রিল হতে প্রতিদিন ৩০ থেকে ৫০ পরিবারের মাঝে নিজ অর্থায়নে ত্রাণ সমগ্রী দিয়ে যাচ্ছেন লঞ্চ মালিক সমিমির সভাপতি ও হাজী ইউছুফ আলী কোম্পানীর পুত্র মোঃ মাঈন উদ্দীন সেলিম।

শুক্রবার দুপুরে নিজ বাসভবনের সামনে ৪০ হতদরিদ্র পরিবারে মাঝে আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষে ত্রাণ সামগ্রীর সাথে ইফতার সামগ্রী বিতরণী উদ্বোধণী অনুষ্ঠিত হয়েছে।

এসময় সেলিম বলেন, আমি গত ১লা এপ্রিল হতে এই কর্মসূচি হাতে নিয়েছি প্রতিদিন ৩০ থেকে ৫০ পরিবারের মাঝে ধারাবাহিক ভাবে চাল, ডাল, আলু, তেল, পেঁয়াজ  ত্রাণ সামগ্রী দিয়ে আসছি। আগামীকাল পবিত্র মাহে রমজান উপলক্ষে এই কার্যক্রমে সাথে ভিন্ন মাত্রা যোগ করতে ত্রাণ সামগ্রী সাথে ইফতার সামগ্রীও দিয়েছি। কারণ আমি চিন্তা করছি তারা সেহেরির সাথে সাথে ইফতারও যেনো করতে পারে এমন কিছু দিলে হয়তো তারা আরো বেশি উপকৃত হবে এবং কেউ যেন বলতে না পারে আমি অভুক্ত আছি। তাই আমি আজ থেকে শুরু করে পুরো রমজান মাসে এভাবে খাদ্য সামগ্রীর পাশাপাশি ইফতার সামগ্রীও দিয়ে যাবো বলে সিদ্ধান্ত নিয়েছি।

তিনি সকলের কাছে দোয়া চেয়ে বলেন, আমার এই কার্যক্রম যাতে আগামীতেও চালিয়ে নিতে পারি তাই আমার জন্য দোয়া করবেন এবং করোনা ভাইরাসের এই প্রাদুর্ভাব যতদিন স্বাভাবিক না হয় ততদিন পর্যন্ত আমি এই ত্রাণ সমগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রাখবো।