রাঙামাটিতে ইউপি চেয়্যারম্যান ও সচিবদের ৪ দিনব্যাপী প্রশিক্ষণ শুরু

380

॥ স্টাফ রিপোর্টার ॥
স্থানীয় সরকার মন্ত্রনালয়ের লোকাল গর্ভন্যান্স সাপোর্ট প্রজেক্ট (এলজিএসপি-৩) এর আওতায় রাঙ্গামাটিতে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের চারদিনব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে। রাঙ্গামাটি জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ।

এসময়  অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক শিল্পী রাণী রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অমিতাভ পরাগ তালুকদার ও এনডিসি উত্তম কুমার দাশ।

এসময় জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ বলেন, সরকার কোভিড ১৯ মোকাবেলায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মেম্বারদের মাধ্যমে দুর্গম এলাকার হত দরিদ্রদের মাঝে ত্রাণ ও সরকারি সহায়তা বিতরণ  করছে, এসব কাজে যেন স্বচ্চতা থাকে তা জনপ্রতিনিধিদের ও সংশ্লিষ্ট সচিবদের নিশ্চিত করতে হবে।

তিনি আরো বলেন, দুর্গম অঞ্চলের কোথাও কোথাও ওভারলেপিং ও কাজের গুণগত মান নিয়ে প্রশ্ন উঠে, তাই উন্নয়ন কাজে কোন ধরণের গাফেলতি না হয় সেদিকে নজর রাখতে হবে, যাতে জনগণ উন্নয়নের সুফল পায়। চারদিনব্যাপী বিশেষায়িত প্রশিক্ষণে পর্যায়ক্রমের জেলার ৫০টি ইউনিয়নের চেয়ারম্যান ও সচিবরা অংশ নিবেন।