রাঙামাটিতে শিক্ষার্থীদের মাঝে জেলা প্রশাসকের স্কুল ব্যাগ ও বোট বিতরণ

435

P..2

আলমগীর মানিক, ১৫ ফেব্রুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : আজকের ক্ষুদে শিক্ষার্থীরা-ই আগামী দিনে দেশের ভবিষ্যত কর্ণধার হয়ে আমাদের দেশ পরিচালনা করবে। তাই এসব শিক্ষার্থীদের ভালোভাবে গড়ে তুলতে আমাদের সকলের সম্বিলিত প্রচেষ্ঠার কোনো বিকল্প নেই। সেই প্রচেষ্টার অংশ হিসেবেই রাঙামাটি জেলা প্রশাসনের ক্ষুদ্র প্রয়াস শিক্ষা সামগ্রী বিতরণ। সোমবার রাঙামাটির দূর্গম এলাকার পৃথক দুইটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটির জেলা প্রশাসক সামসুল আরেফিন এসব কথা বলেন। তিনি বলেন, বর্তমান সময়ে সরকারের বিভিন্ন ধরনের উদ্বুদ্ধকরণ কর্মসূচীর সুফলে দেশের অন্যান্য অঞ্চলের ন্যায় পাহাড়ের শিশুরাও স্কুলগামী হয়ে উঠেছে। শিক্ষার্থীদের এই ধারা অব্যাহত রেখে পড়ালেখায় আরো বেশি করে মনোযোগি করে গড়ে তোলার জন্য রাঙামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে স্কুল ব্যাগ প্রদানসহ শিক্ষা উপকরণ বিতরণ করা হচ্ছে। আমরা চাই আমাদের পাহাড়ি অঞ্চলের শিক্ষার্থীরা সুশিক্ষায় শিক্ষিত হয়ে আগামী দিনে রাষ্ট্র পরিচালনায় নিজেদের অংশীদারিত্ব নিশ্চিত করুক।

এসময় জেলা প্রশাসক শহরের উপকণ্ঠে কাপ্তাই লেকের মাঝখানে অবস্থিত ঐতিহ্যবাহী পুরানপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে রাঙামাটিতেই উৎপাদিত স্কুল ব্যাগ  বিতরণ করেন। এসময় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতিসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে জেলা প্রশাসক কাপ্তাই লেকের ওপাড়ে বালুখালী ইউনিয়নের বসন্ত পাড়ায় অবস্থিত বসন্ত নি¤œ মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শনে যান। বিদ্যালয়টি প্রতিষ্ঠা পরবর্তী বিগত ৩০ বছরের এবারই প্রথম রাঙামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে সেখানে যাওয়া হলো। জেলা প্রশাসক সেখানে পৌছেই বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে একটি উচ্চ ক্ষমতা সম্পন্ন ফাইভার বোট উপহার হিসেবে তুলে দেন। পের সেখানে বিদ্যালয় হলরুমে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক জানান, রাঙামাটির জেলার বিভিন্ন স্থানের পাহাড়ি দূর্গম অঞ্চলের শিক্ষার্থীদের ঝড়ে পড়ারোধ করতে নানাবিদ উদ্যোগ গ্রহণ করেছে রাঙামাটি জেলা প্রশাসন। শহরের অভ্যন্তরে প্রাথমিক ও নি¤œ মাধ্যমিক বিদ্যালয়গুলোর পাশাপাশি বিভিন্ন দূর্গম অঞ্চলের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে অব্যাহতভাবে শিক্ষা সামগ্রী বিতরণ করা হচ্ছে।

এসময় রাঙামাটি জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোস্তফা জামান, জেলার ত্রাণ ও পূর্নঃবাসন কর্মকর্তা বিশ্বনাথ মজুমদার, সিনিয়র নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাজিয়া পারভীন, ফেরদৌসি বেগম, এনডিসি মো. নাজমুল ইসলাম রাজু, জেলা প্রশাসকের সহকারি আব্দুর রশিদসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পোস্ট করেনন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান