রাঙামাটিতে হঠাৎ ধ্বসে পড়েছে ৬ দোকান

554

|| স্টাফ রিপোর্টার ||

রাঙামাটি শহরে হঠাৎ করে ছয়টি দোকান ধ্বসে পড়েছে। সোমবার (০৫জুলাই) সকালে শহরের রিজার্ভবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্থ দোকানদাররা হলেন- মো. মামুন, সুভাস দে, মো. হেলাল, মো. সেলিম, মো. হারুন এবং তোতা মিয়া।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার সকালে শহরের রিজার্ভবাজার এলাকায় কাপ্তাই হ্রদের পারে গড়ে উঠা ছয়টি দোকান হঠাৎ করে ধ্বসে পড়ে। সরকারি লকডাউন থাকার কারণে দোকানে কেউ না থাকায় কোন প্রাণহানির ঘটনা ঘটেনি। তবে ব্যাপক ব্যবসায়ীক মালামাল ক্ষতিগ্রস্থ হয়েছে।

দোকানদার মো. মামুন অভিযোগ করে বলেন, কাপ্তাই হ্রদের পারে নির্মিত রাঙামাটি জেলা পরিষদের কমিউনিটি সেন্টার ভবন এর জন্য বেইজ করার সময় দোকানের পাশ থেকে মাটি সরে গেলে দোকানগুলো ধ্বসে পড়ে।

রাঙামাটি সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম বলেন, আমরা বলে আসছি ঝুঁকিপূর্ণ স্থানে কেউ যেন ঘর-বাড়ি, দোকান তৈরি না করে। মানুষ তারপরও ঘর-বাড়ি, দোকান নির্মাণ করছে। যা খুবই দুঃখজনক। যে কারনে এ ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটছে। এদিকে ঘটনার পর পরই ঘটনাস্থল পরিদর্শন করেছেন, রাঙামাটি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফাতেমাতুজ জোহরা উপমাসহ স্থানীয় জনপ্রতিনিধিরা।