রাঙামাটি সদরে গ্রাম আদালত বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা

517

॥ স্টাফ রিপোর্টার ॥

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ড. প্রকাশ কান্তি চৌধুরী বলেছেন, জনগণের ন্যায় বিচার প্রাপ্তির জন্য গ্রাম আদালতের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। স্থানীয় পর্যায়ে ছোট ছোট বিবাদ মিমাংসায় এই আদালত যথেষ্ট অবদান রাখতে পারে। তাই গ্রাম আদালতকে কার্যকর করে তোলার দায়িত্ব আমাদের সবার। এর মধ্যে দিয়ে সামাজিক শান্তি প্রতিষ্টা ও আত্মসামাজিক উন্নয়ন সম্ভব।

রোববার রাঙামাটি সদর উপজেলার ৬ ইউনিয়ন পরিষদের সচিব ও জন প্রতিনিধিদের নিয়ে দিনব্যাপী গ্রাম আদালত প্রশিক্ষনের উদ্বোধন করতে গিয়ে প্রধান অতিথির বক্তব্যে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ড. প্রকাশ কান্তি চৌধুরী এসব কথা বলেন। প্রশিক্ষন কর্মসুচিতে অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান অরুন কান্তি চাকমা, , ভাইস চেয়ারম্যান রিতা চাকমা, পলাশ কুসুম চাকমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা.সুমনী আক্তার জাইকার উপজেলা ফ্যাসিলেটর উপস্থিত ছিলেন।

সদর উপজেলা আইনশৃঙ্খলা বিষয়ক উপজেলা কমিটির আয়োজনে এবং উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারশেন এজেন্সির (জাইকা) সহায়তায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ প্রশিক্ষন অনুষ্ঠিত হয়।  প্রশিক্ষনে সদর উপজেলার ৬ ইউনিয়নের পরিষদ সচিব ও জনপ্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।