রুমায় আন্তর্জাতিক নারী দিবস ঘিরে মানববন্ধন

395

Pic-Ruma-

রুমা সংবাদদাতা- ৭ মার্চ ২০১৬, দৈনিক রাঙামাটি : যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক নারী দিবস উদ্যাপণ উপলক্ষে প্রাক কর্মসূচির অংশ হিসেবে রোববার বেলা ১১টায় রুমা সদরে হরি মন্দির মার্কেটের সামনে প্রধান সড়কে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বেসরকারি সংস্থাসহ সামাজিক সংগঠনগুলোর অংশ গ্রহণে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত লাইনে দাঁড়িয়ে এ বিশাল মানববন্ধন করা হয়।

‘অধিকার, নারী-পুরুষের সমানে সমান’ এপ্রতিপাদ্য বিষয় নিয়ে মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইসচেয়ারম্যান জিংএংময় বম। মহিলা বিষয়ক অধিদপ্তরের উপজেলা কর্মকর্তা সুপন চাকমার পরিচালনায় এতে আরো উপস্থিত ছিলেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আবদুচ ছালাম ও পাইন্দু ইউপি চেয়ারম্যান ক্যসাপ্রু মারমা। মানববন্ধনে স্বত;স্ফূর্ত অংশ গ্রহণ করেছে বেসকারি সংস্থা হিউম্যানিটারিয়ান ফাউন্ডেশন, গ্রাউস, কারিতাস, কমিউনিটি ডেভেলপমেন্ট কনসার্ন(সিডিসি), শাপলা মহিলা কল্যাণ সমিতি, রুমা মহিলা উন্নয়ন কল্যাণ সমিতি, লিদিয়া মহিলা সমিতি, বটতলী পাড়া জাগ্রত মহিলা উন্নয়ন সমিতি, পান্তলা পাড়া একতা মহিলা সমিতি, নারী উন্নয়ন ফোরাম, রুমা চাইল্ড স্পনসরশীপ প্রেগ্রাম, মারমা ওয়েলফেয়ার এসোসিয়েশন, রুমা বাজার আদর্শ সককারি প্রাথমিক বিদ্যালয় ও অগ্রবংশ অনাথালয়।

এ ছাড়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জিংএংময় বম জানান আন্তর্জাতিক নারী দিবস উদ্যাপণ উপলক্ষে ৮মার্চ প্রশাসনের আয়োজনে চিত্রাঙ্কন ও সাংস্কৃতিক প্রতিযোগিতা আয়োজন করা হয়। উপজেলা পরিষদ মিলনায়তনে অনষ্ঠিতব্য আলোচনা সভার মাধ্যমে মেধানুসারে সাংস্কৃতিক প্রতিযোগিদের পুরুষ্কৃত করা হবে বলে তিনি জানান।

পোস্ট করেনন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান