রুমায় দরিদ্রদের মাঝে ছাগল বিতরণ

436

p......6

রুমা সংবাদদাতা- ২৩ ফেব্রুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি :  উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা বলেছেন নিজে ও পরিবার লোকজনের জীবনমান উন্নয়ন করতে সবসময় আয় বর্ধনমূলক কাজ করার উদ্যোগ নিতে হবে। তা না হলে এখানকার লোকজন মধ্য আয়ের দেশের মানুষ হিসেবে নিজেকে বাঁচিয়ে রাখতে কঠিত হবে। তিনি আরো বলেন নিজেকে স্বাবলম্বী গড়ে তুলতে আয়বর্ধক মূলক কাজের বিকল্প নেই। আর আয়ের উৎস খুঁজতে হলে অবশ্যই শিক্ষার প্রয়োজনীয়তা বাধ্যতামূলক। তাই ছেলেমেয়েদের বিদ্যালয়ে নিয়মিত পাঠাতে উপস্থিত সকলের প্রতি আহবান জানান তিনি।

বেসরকারি সংস্থা কারিতাসের উদ্যোগে গতকাল সোমবার বেলা ১১টায় রুমা উপজেলা সদর ইউনিয়নের ডরমেটরী প্রাঙ্গনে আয়-বর্ধনমূলক জীবনমান উন্নয়নের জন্য ছাগল বিতরণে উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা এসব কথা বলেন। আইসিডিপি প্রকল্পে উপজেলা সমাজ উন্নয়ন কর্মকর্তা রিপন চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জিংএংময় বম, প্রাণী সম্পদ কর্মকর্তা ক্যহলাউ মারমা।

সভার সভাপতি রিপন চাকমা জানান বিতরণের পূর্বে প্রাণী সম্পদ কর্মকতার মাধ্যমে ভ্যাকসিন ও প্রাণী ব্যবস্থাপনা বিষয়ের উপর অতি দরিদ্র উপকারভোগীদের ওরিয়েন্টেশন দেয়া হয়েছে।

পোস্ট করেনন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান