লংগদুতে পাবলিক লাইব্রেরী পরিচালনা কমিটি পুণঃগঠন

586

rangamati-map

॥ লংগদু প্রতিনিধি ॥ লংগদু উপজেলা পাবলিক লাইব্রেরীটি পণঃরায় জনপ্রিয় ও পাঠকবহুল করে তোলার লক্ষ্যে নতুন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে।

জানা গেছে নতুন করে পাঠাগার পরিচালনা কমিটি গঠনের লক্ষ্যে গত ১৯ অক্টোবর লংগদু উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহাম্মেদ এতে সভাপতিত্ব করেন। বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, সাংবাদিক, গণ্যমান্য ব্যাক্তিগণ এসময় উপস্থিত ছিলেন।

লাইব্রেরীর বিভিন্ন দিক নিয়ে আলোচনাশেষে সর্বসম্মত সিদ্ধান্তক্রমে উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহাম্মেদকে আহবায়ক করে আট সদস্য বিশিষ্ট লংগদু পাবলিক লাইব্রেরী পরিচালনা কমিটি পর্ণগঠন করা হয়।

কমিটির অপর সদস্যরা হলেন, উপজেলা সমবায় কর্মকর্তা, উপজেলা শিক্ষা অফিসার, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা, প্রধান শিক্ষক, লংগদু সরকারী উচ্চ বিদ্যালয়, সাত নম্বর লংগদু ইউপি চেয়ারম্যান কুলিন মিত্র চাকমা, লংগদু প্রেস ক্লাবের সভাপতি মোঃ এখলাস মিঞা খান ও স্থানীয় সংবাদকর্মী আরমান খান।

সভায় কমিটি গঠন শেষে লাইব্ররী দেখাশুনার জন্য একজন কেয়ারটেকার নিয়োগ দেওয়া, আয়-ব্যয় সংক্রান্ত হিসাব নিকাশ ও লাইব্রেরীতে সোলার প্যানেল স্থাপন করার ব্যাপারে মতামত ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।