শোক দিবসে আইএফআইসি ব্যাংকের মানবিক সহায়তা

166

॥ স্টাফ রিপোর্টার ॥

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২২ উপলক্ষে আইএফআইসি ব্যাংক রাঙামাটি শাখার উদ্যোগে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল, শতাধিক অসহায়ের মাঝে মানবিক সহায়তা প্রদান এবং বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল ১০টায় রাঙামাটি আইএফআইসি ব্যাংক কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের নব নির্বাচিত সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য হাজী মো. মুছা মাতব্বর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বৃহত্তর বনরূপা ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি মো. আবু সৈয়দ, রাঙামাটি পৌরসভার সাবেক প্যানেল মেয়র ও ৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. জামাল উদ্দীন, সমাজকর্মী জাহাঙ্গীর আলম মুন্না। অনুষ্ঠানে ব্যাংক ম্যানেজার শোহেব রানার সভাপতিত্বে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও উপকার ভোগীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মুছা মাতব্বর বলেন- বাংলাদেশে অনেক নেতা জন্ম নিয়েছেন কিন্তু একমাত্র বঙ্গবন্ধুই বাঙালি জাতিকে স্বাধীনতার স্বাদ এনে দিতে পেরেছিলেন। বঙ্গবন্ধুকে আমাদের পরিপূর্ণভাবে জানা উচিত ।

দেশের প্রতি, ভাষার প্রতি, মানুষের প্রতি তাঁর ভালোবাসা কতোটা গভীর, কতোটা আন্তরিক ছিল তাও আমাদের জানা উচিত। বালাদেশ যাতে নিজের পায়ে দাড়াতে না পারে সেজন্য ৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়েছিল। স্বাধীন বাংলাদেশে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হবে তা কখনো কেউ কল্পনা করেননি। কি দোষ ছিলো ১০ বছরের শিশু রাসেলের। তিনি বঙ্গবন্ধু সহ ১৫ই আগস্টের সকল শহিদদের হত্যাকারীদের বিচারের দাবী জানান।

মুছা মাতব্বর আরো বলেন রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে দেশে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি পেয়েছে এতে সাধারণ মানুষের কষ্ট হচ্ছে। আগামী মাস দুয়েকের মধ্যে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ের চলে আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এর পাশাপাশি তিনি আইএফআইসি ব্যাংকের মতো অন্যান্য ব্যাংক গুলোকেও খেটে খাওয়া মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। মানিবক সহায়তা বিতরণের পর অতিথিরা আইএফআইসি ব্যাংকের সামনে একটি হরতকি গাছ রোপন করেন।