স্থগিত গাইন্দ্যা ইউপি’র উপ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতা

230

॥ রাজস্থলী প্রতিনিধি ॥

রাজস্থলী উপজেলাধীন ২নং গাইন্দ্যা ইউনিয়ন পরিষদের স্থগিত ইউপি নির্বাচনে সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা আসন পদে দু’জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। এরা হলো ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাধারন সদস্য পদে কোন পুরুষ প্রার্থী না থাকায় মহিলা সাধারন পদ থেকে নির্বাচন করেন। তিনি হলেন, রেক্রইচিং মারমা। একই ভাবে ইউনিয়নের সংরক্ষিত আসনে ৭.৮.৯ নং ওয়ার্ডের আর কোন প্রার্থী না থাকায় লাসুইও মারমা সংরক্ষিত আসনে সদস্যা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

রাজস্থলী উপজেলা নির্বাচন কর্মকর্তা উৎফল বড়ুয়া জানান, গত ২৬ মে’ প্রার্থীদের মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষদিন ছিল। ওইদিন ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী রেক্রইচিং মারমা এবং৭. ৮. ৯নং ওয়ার্ডের লাসুই মারমার মনোনয়ন পত্র বৈধ ঘোষনা করেন। ফলে ২নং ওয়ার্ডের একমাত্র প্রতিদ্বন্দ্বি রেক্রইচিং মারমা এবং ৭. ৮. ৯নং ওয়ার্ডের একমাত্র প্রতিদ্বন্দ্বি লাসুইও মারমা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বেসরকারী ভাবে ইউপি সদস্য নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, গত নভেম্বর ২৮ তারিখ গাইন্দ্যা ইউনিয়নের ২ নং ও ৭.৮.৯নং ওয়ার্ডে কোন প্রাথী না থাকায় নির্বাচন স্থগিত হয়। ফলে এবার ১৫ জুন নির্বাচনের তারিখ ধায্য করে নির্বাচন কমিশন। এর মধ্যে এ ওয়ার্ডগুলোতে আর কোন প্রতিদ্বন্দ্বি না থাকায় দুই জনকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষনা করেন রাজস্থলী উপজেলা নির্বাচন কর্মকর্তা উৎফল বড়ুয়া।