২১শে আগস্ট হামলা স্মরণে রাঙামাটিতে আওয়ামী লীগের বিক্ষোভ

107

॥ স্টাফ রিপোর্টার ॥

বিক্ষোভ সমাবেশে আ.লীগ নেতৃবৃন্দরা বলেন, আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করার জন্যই তৎকালীন ক্ষমতাসীন বিএনপি জামাত ২১ আগষ্ট হামলা করার নীলনক্সা করেছিল। এই নীল নক্সার অংশ হিসেবেই তারা আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে বোমা হামলা চালিয়ে হত্যা করতে চেয়েছিল। ২০০৪ সালে ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে রাঙামাটি জেলা আ.লীগ কর্তৃক আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী প্রতিবাদ সমাবেশে স্থানীয় আ.লীগ নেতৃবৃন্দ এসব কথা বলেন।

দিনটি উপলক্ষ্যে সোমবার সকাল সাড়ে ১০টায় রাঙামাটি পৌরসভা ভবনের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে জেলা প্রশাসক এর কার্যালয় সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। রাঙামাটি জেলা, উপজেলা, পৌর আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের যৌথ উদ্যোগে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংক তালূকদারের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি চিংকিউ রোয়াজা, নিখিল কুমার চাকমা, সাধারণ সম্পাদক হাজি     মো. মুছা মাতাব্বর, জেলা আওয়ামীলীগ নেতা মমতাজ উদ্দিন, অভয় প্রকাশ চাকমা, রফিকুল মাওলা, পৌর আওয়ামীলীগের সভাপতি মোঃ সোলাইমান চৌধুরী, সাধারণ সম্পাদক মনসুর আলী, জেলা পরিষদ সদস্য মনোয়ারা বেগম।

নেতৃবৃন্দ বলেন, সারা দেশে তারা বোমা-গ্রেনেড ছড়িয়ে দিয়েছিল। তাদের পৃষ্ঠপোষকতায় সারা দেশে জঙ্গি তৎপরতার বিস্তার হয়েছে। এখন তদন্তে বেরিয়ে আসছে সারা দেশে নাশকতার ঘটনায় তারেক রহমানসহ বিএনপি ও জামায়াতের নেতারা জড়িত। বিএনপির ছত্রছায়ায় জামায়াত শিবির পরিকল্পিতভাবে ২০০৪ সালের ৭ আগষ্ট সিলেটে আর ২১ আগষ্ট ঢাকায় গ্রেনেড হামলা চালিয়েছিল। সমাবেশ থেকে বক্তারা ২১ শে আগষ্ট ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।