ঐক্যবদ্ধ আওয়ামী লীগের মাধ্যমেই পার্বত্য অঞ্চলের সকল ষড়যন্ত্র প্রতিহত করা হবে: দীপংকর তালুকদার এমপি

191

॥ টুঙ্গিপাড়া থেকে ফিরে ইকবাল হোসেন ॥

টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদনশেষে আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য প্রদানকালে দীপংকর তালুকদার এমপি বলেছেন, কোনো ষড়যন্ত্র আওয়ামী লীগকে কখনও দ্বিধা-বিভক্ত করতে পারেনি। জাতির পিতার আদর্শের সিঁড়ি বেয়ে আওয়ামী লীগ আরো ঐক্যবদ্ধ এবং শক্তিশালী হবে। আর এই শক্তিশালী ও ঐক্য বদ্ধ আওয়ামী লীগের মাধ্যমেই পার্বত্য অঞ্চলের সকল ষড়যন্ত্র প্রতিহত করা হবে।

জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার (৯ আগস্ট) রাঙামাটি জেলা আওয়ামী লীগের উদ্যোগে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে এই শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে শোক দিবস ঘিরে আয়োজন করা হয় আলোচনা সভা ও দোয়া মাহফিল। খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটি জেলা আওয়ামী লীগের নব নির্বাচিত সভাপতি দীপংকর তালুকদার এমপি’র নেতৃত্বে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এই শ্রদ্ধা নিবেদন আয়োজনে অংশ গ্রহণ করে রাঙামাটি জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী।

এমপি বলেন, বাংলাদেশ কখনো শ্রীলঙ্কার মতো হবে না বলে মন্তব্য করেছেন রাঙ্গামাটি সংসদ সদস্য ও । তিনি বলেন, বাংলাদেশের মেগা প্রজেক্টগুলো মুখ থুবড়ে পরবে না। পদ্মা সেতুর ফলে সারা দেশের সাথে সড়ক যোগাযোগের বৈপ্লবিক পরিবর্তন এসেছে। চট্টগ্রামের কর্ণফুলী টার্নেল দেশের অর্থনীতিতে ব্যাপক ভূমিকা রাখবে।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর হত্যার প্রতিবাদকারী হিসাবে দীর্ঘ বছর পর হলেও আমার নিজ জেলার নেতা কর্মীদের নিয়ে টুঙ্গিপাড়া আসতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে হচ্ছে। বঙ্গবন্ধুর হত্যাকারীদের মধ্যে যারা এখনো দেশের বাইরে আছে তাদের দেশে এনে বিচার দাবি করেন তিনি।

দীপংকর তালুকদার এমপির সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান ও রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি নিখিল কুমার চাকমা। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বরের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন, রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি চিংকিউ রোয়াজা, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সন্তোষ কুমার চাকমা, সাবেক সাংগঠনিক মোঃ জমির উদ্দিন, সাবেক সাবেক স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও স্মৃতি বিকাশ ত্রিপুরা, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ মাহফুজুর রহমান ও মোঃ আবু ছৈয়দ, টুঙ্গিপাড়া ট্যুার প্রোগ্রামের আহবায়ক মোঃ রফিকুল মাওলা, রাঙামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি মোঃ শহীদুজ্জামান মহসিন রোমান, জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক মোহিতা দেওয়ান, জেলা যুবলীগের সভাপতি ও রাঙামাটি পৌরসভা মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী, সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ কাজল, জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মোঃ শামসুল আলম, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোঃ শাওয়াল উদ্দিন, সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান, সাংবাদিক মনসুর আহম্মেদ, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক প্রকাশ চাকমাসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ আয়োজনে রাঙামাটি জেলা আওয়ামীলীগ, সদর, পৌরসভা, ওয়ার্ডসহ ১০ উপজেলার আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের অন্তত: ৬ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।