ক্রীড়ার মাধ্যমে পাহাড়ের মানুষ একে অন্যের সান্নিধ্যে আসতে পেরেছে : সন্তু লারমা

475

P.1-1

স্টাফ রিপোর্টার, ১ ডিসেম্বর ২০১৫, দৈনিক রাঙামাটি : পার্বত্য চট্টগ্রামের বিরাজমান বহু সমস্যা ক্রীড়ার মাধ্যমে নিরসন হয়েছে বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান জ্যাতিরিন্দ্র বোধিপ্রিয় (সন্তু) লারমা। তিনি বলেন, ক্রীড়ার মাধ্যমেই পাহাড়ের মানুষ একে অন্যের সান্নিধ্যে আসতে পেরেছে। এর ফলে একে অন্যের প্রতি স¤প্রীতি ও শ্রদ্ধা বেড়েছে। ফুটবল টুর্ণামেন্টের মধ্য দিয়ে এ জেলার খেলাধুলার মান আরো বৃদ্ধি পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

“খেলাধুলার মাধ্যমে উদ্ভাসিত হোক নির্মল আনন্দ ছড়িয়ে পড়–ক জেলার প্রতিটি জনপদ” এ লক্ষ্যে রাঙামাটি জেলা প্রশাসনের পৃষ্টপোষকতায় এবং জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ফুটবল এসোসিয়েশনের সার্বিক ব্যবস্থাপনায় মঙ্গলবার চিংহ্লা মং চৌধুরী (মারী) স্টেডিয়ামে অনুষ্ঠিত জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধনী বক্ত্যবে সন্তু লারমা এ কথা বলেন।

আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান বলেন, এই জেলার ক্রীড়ার ক্ষেত্রে অনেক সুনাম রয়েছে। জাতীয় দলের অনেক খেলোয়াড়রই এই জেলার। এ সুনাম ধরে রাখতে তিনি ক্রীড়া সংস্থার বিভিন্ন টুর্নামেন্ট ও প্রশিক্ষনের  ব্যাবস্থা গ্রহনের আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্ত্যবে জেলা প্রশাসক বলেন, তরুন প্রজন্মকে অপকর্ম থেকে সরিয়ে আনতে ক্রীড়ার কোন বিকল্প নেই। তাই তরুন প্রজন্মকে ক্রীড়ার প্রতি আরো আহগ্রী করতে হবে। তিনি বলেন, ক্রীড়া মানুষের মন ও শরীরকে প্রফুল¬ রাখে। প্রফুল¬ মন হিংসা হানাহানি ও অপকর্ম থেকে সবসময় মানুষকে দূরে রাখে। ৯০মিনিটের উদ্ধোধনী ফুটবল টুর্নামেন্টে রাঙ্গামাটি বনাম বাঘাইছড়ি উপজেলা অংশ গ্রহণ করে। এতে রাঙামাটি ৪-০ গোলে বাঘাইছড়ি উপজেলা দলকে হারিয়ে জয়লাভ করে।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান