হাতি পেলেন না উষাতন রাঙামাটিতে প্রতীক বরাদ্দ সম্পন্ন

543

ঃ স্টাফ রিপোর্টার ঃ

299 পার্বত্য রাঙামাটি সংসদীয় আসনে এবার ব্যতিক্রমি প্রতীক পেয়েছে আঞ্চলিক দল জন সংহতি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী উষাতন তালকদার। তার ভাগ্যে প্রতীক পড়েছে ‘সিংহ’। এতকাল জন সংহতি যে কোনো নির্বাচনে হাতি মার্কা ব্যবহার করতো। কিন্তু এবার নির্বাচন কমিশনের তালিকায় হাতি না থাকায় তাকে সিংহ মার্কা দেওয়া হয়েছে।

সোমবার রাঙামটি আসনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মামুনুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় তফশীল অনুযায়ী সকল প্রার্থীর অনুকূলে প্রতীক বরাদ্দ প্রদান করা হয়। এ সময় বিভিন্ন প্রার্থী বা তার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় আওয়ামী লীগের প্রার্থী দীপংকর তালুকদারের অনুকূলে নৌকা, বিএনপি প্রার্থী মণি স্বপনের অনুকূলে ধানের শীষ ছাড়াও ওয়ার্কাস পার্টির জুঁই চাকমা কোদাল, জাতীয় পার্টির (এরশাদ) এডভোকেট পারভেজ তালুকদার লাঙ্গল এবং ইসলামী আন্দোলনের মোঃ জসিম উদ্দীনকে হাতপাখা প্রতীক বরাদ্দ প্রদান করা হয়।

এর আগে মনোনয়ন পত্র জমাদানের শেষ দিন পর্যন্ত রাঙামাটিতে মোট ১২ প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছিলেন। এর মধ্যে ২জন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাছাইপর্বে বাতিল হয়ে যায়। ৯ ডিসম্বর পর্যন্ত প্রত্যাহার করেন চারজন প্রার্থী। বর্তমানে প্রতিদ্বন্দ্বিতায় টিকে রয়েছে উল্লেখিত চয়জন প্রার্থী।