রাঙামাটিতে বিএটিবির পরিবেশক জাওয়াদ এন্টারপ্রাইজের করোনা টিকার ফ্রি রেজিষ্ট্রেশন

446

॥ স্টাফ রিপোর্টার ॥

রাঙামাটিতে জনসাধারণকে করোনা টিকা গ্রহনের লক্ষ্যে বিনামূল্যে অনলাইন রেজিষ্ট্রেশন কার্যক্রম পালন করছে বেসরকারী সংস্থা বৃটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ লিমিটেড (বিএটিবি) এর পরিবেশক মেসার্স জাওয়াদ এন্টারপ্রাইজ। মাঠ পর্যায়ে পথচারীদের মাঝে ফ্রি রেজিষ্ট্রেশন, মাস্ক বিতরণ ও হ্যান্ড স্যানিটাইজার স্প্রে’র পাশাপাশি টিকা গ্রহণের জন্য সাধারণ জনগনকে উদ্বুদ্ধ কার্যক্রমও অব্যাহত রয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

বুধবার (১৮ আগস্ট) দুপুরে শহরের বনরূপা সমতাঘাট এলাকায় অনলাইনে বিনামূল্যে করোনা টিকার নিবন্ধন কার্যক্রমের উদ্ধোধন করেন, রাঙামাটি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান। এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, রাঙামাটি সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দুর্গেশ্বর চাকমা, রাঙামাটির সেলস ম্যানেজার জহিরুল ইসলাম জাহিদ, টেরিটরি সেলস এসিস্ট্যান্ট মাহামুদুল হক চৌধুরী টিটু, সেলস সুপারভাইজার স্বপন আসাম, দিগন্ত গুহ ও কম্পিউটার অপারেটর পলাশ দাশ প্রমূখ।

অনলাইনে ফ্রি রেজিষ্ট্রেশন বিষয়ে উপজেলা চেয়ারম্যান রোমান বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর করোনা প্রতিরোধ কার্যক্রম সহযোগীতায় মেসার্স জাওয়াদ এন্টারপ্রাইজ (বিএটিবি পরিবেশক) এর এই ধরনের উদ্যোগকে আমরা স্বাগত জানাই। দেশের বড় প্রতিষ্ঠানগুলো যাদের সক্ষমতা রয়েছে তারা এভাবে এগিয়ে এলে দ্রুত সময়ে মহামারী করোনা ভাইরাস মোকাবেলা সম্ভব হবে। মেসার্স জাওয়াদ এন্টারপ্রাইজের এই উদ্যোগ পাহাড়ি-বাঙালি সম্প্রীতি উন্নয়নে সহায়ক হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। এবিষয়ে রাঙামাটির সেলস ম্যানেজার জহিরুল ইসলাম জাহিদ বলেন, পাহাড়ি হাটে প্রত্যান্ত অঞ্চল থেকে আসা সাধারণ মানুষদের বিনামূল্যে করোনা টিকার অনলাইন রেজিষ্ট্রেশনের কাজ করছেন এক্সপার্টরা।

এদিকে বিএটিবির ডিলার মেসার্স জাওয়াদ এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী মোঃ বাহাউদ্দিন সাহেবের সহযোগীতায় টিকা গ্রহণ শতভাগ নিশ্চিত না হওয়া পর্যন্ত জেলা অফিস রিজার্ভ বাজারে এই রেজিষ্ট্রেশন কার্যক্রম চলমান থাকবে বলেও জানান তিনি। উল্লেখ্য, দিনব্যাপী এই কার্যক্রমে অর্ধ-শতাধিক মানুষের অনলাইনে বিনামূল্যে রেজিষ্ট্রেশন ও টিকা কার্ড প্রদানের কাজ সম্পন্ন করা হয়েছে। রাঙামাটির মত খাগড়াছড়িতেও করোনা টিকার ফ্রি রেজিষ্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছে।