রাঙামাটি জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সাধারণ সভা অনুষ্ঠিত

569
॥ স্টাফ রিপোর্টার ॥
খাদ্য মন্ত্রণালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির সভাপতি দিপংকর তালুকদার এমপি বলেছেন, রাঙামাটিবাসীর আভ্যন্তরীণ একমাত্র যানবাহন সিএনজি, তাই যাত্রীরা যাতে যেকোন ধরণের হয়রানির শিকার না হয় সে জন্য চালক ও মালিকদের খেয়াল রাখতে হবে। করোনাকালীন সময়ে দীর্ঘদিন লকডাউনে সিএনজি চালকরা ক্ষতিগ্রস্ত হয়েছিলো, সে সময় সরকার তাদের পাশে সরকার দাড়িয়েছিলো। এছাড়াও রাঙামাটিতে করোনা ভাইরাস রোধে জেলার সিএনজি চালকদের ভূমিকা রয়েছে উল্লেখ্য করে তিনি জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন ও রাঙামাটি বেবী টেক্সী চালক সমিতিকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
সোমবার (০১ নভেম্বর) রাঙামাটি জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন ও রাঙামাটি বেবী টেক্সী চালক সমিতি উদ্যোগে আয়োজিত বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সমিতির অটোরিক্সা ভাড়ার বৃদ্ধির দাবি বিষয়ে দীপংকর তালুকদার আরো বলেন, বর্তমানে বাজারে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, সে কারণে ভাড়া বৃদ্ধি করা প্রয়োজন কিন্তু সেটি যেন যাত্রী ও সিএনজি চালকদের মধ্যে সহনশীল পর্যায়ে থাকে এবিষয়ে প্রশাসনের সাথে আলোচনা করা হবে।
রাঙামাটি জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন ও রাঙামাটি বেবি ট্যাক্সি চালক কল্যাণ সমিতির সভাপতি পরেশ মজুমদারের সভাপতিত্বে সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুপ্রু চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মো. মুছা মাতব্বর, জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শহিদুজ্জামান মহসিন রোমান, চট্টগ্রাম বিভাগীয় শ্রম দপ্তরের পরিচালক এসএম এনামুল হক, রাঙামাটি জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক মো: ওমর ফারুক, জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের উপদেষ্টা এসএম শামসুল আলম, রাঙামাটি জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক শামসুল আলম, রাঙামাটি ট্রাক-মিনি ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি মো: নুরুল হক, বাংলাদেশ শ্রমিক ফেডারেশন চট্টগ্রামের সাধারণ সম্পাদক অলি আহম্মদ, চট্টগ্রাম বিভাগীয় শ্রম অধিদপ্তরের সহকারি পরিচালক সাব্বির ভূইয়া, চট্টগ্রাম-রাঙামাটি বাস মিনিবাস শ্রমিক ইউনিয়ের সবধারণ সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন। সভায় সংগঠনের উন্নয়নে দিপংকর তালুকদার এমপি তার ব্যক্তিগত তহবিল থেকে ৩ লক্ষ টাকা অনুদান আগামী অর্থ বছরের মধ্যে রাঙামাটি জেলা অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের নিজস্ব জমিতে কমিউনিটি সেন্টার করে দেওয়ার ঘোষণা দেন।