জাতির পিতার জন্মদিন ঘিরে রাঙামাটিতে সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন

435

॥ স্টাফ রিপোর্টার ॥

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু-দিবস পালন উপলক্ষে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার উদ্যোগে রাঙামাটিতে শিশু-কিশোরদের নিয়ে দুই দিনব্যাপী সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১২ মার্চ) সকাল ১১টায় রাঙ্গামাটি জেলা শিল্পকলা একাডেমিতে সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন করেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা রাঙামাটি জেলার সভাপতি মনসুর আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রাঙামাটি পৌরসভা মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি জেলা আওয়ামী লীগের সহ সভাপতি রুহুল আমিন, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক রফিকুল মাওলা, জেলা যুবলীগের সহ-সভাপতি আশীষ কুমার নব, মোঃ আবু তৈয়ব, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ ফজলুল করিম, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা রাঙামাটি জেলার সাধারণ সম্পাদক মোঃ শাহ এমরান রোকন প্রমূখ।

উদ্বোধনী অনুষ্ঠানে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী বলেন, নতুন প্রজন্মকে স্বাধীনতার কথা জানতে হলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ইতিহাস জানাতে হবে। তিনি বলেন, ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে যে স্বাধীনতা অর্জিত হয়েছে তা রক্ষা করতে আগামী প্রজন্মকে সঠিক ইতিহাস তুলে ধরতে হবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর উন্নয়নের পাশাপাশি বাংলাদেশের সমৃদ্ধ গৌরবের ইতিহাসকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে অক্লান্ত ভাবে পরিশ্রম করে যাচ্ছে এবং তা অব্যাহত রয়েছে। তিনি বলেন, নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শকে তুলে ধরতে সারা বাংলাদেশে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা যে কাজ করে যাচ্ছে তা অত্যন্ত প্রশংসনীয়।
সাংস্কৃতিক প্রতিযোগিতার প্রথম দিন শিশু-কিশোরদেন সংগীত ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় রাঙ্গামাটির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পাচ শতাধিক প্রতিযোগি অংশ গ্রহণ করেন। আগামীকাল কবিতা আবৃত্তি ও নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতায় অংশগ্রহনকারী কৃতিত্ব অর্জনকারীদের আগামী ১৭ই মার্চ বঙ্গবন্ধুর ভাস্কর্য সংলগ্ন স্মৃতি স্তম্ভ চত্বরে বিকাল ৪টায় পুরস্কার বিতরণ করা হবে।