রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক মামুন পেলেন জাতীয় শুদ্ধাচার পুরষ্কার

350

॥ মেহেদী ইমাম ॥

শুদ্ধাচার পুরষ্কার নীতিমালা ২০১৭ এর আলোকে রাঙামাটিতে নির্বাচিত হয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুন পেয়েছেন জাতীয় শুদ্ধাচার পুরষ্কার। এদিন আরো ২কর্মকর্তা ও ৩ জন কর্মচারী শুদ্ধাচার পুরষ্কার ২০২২ অর্জন করেছেন।

রোববার দুপুরে জেলা পর্যায়ে অতিরিক্ত জেলা প্রশাসক মো. মামুনসহ ৬জনকে জাতীয় শুদ্ধাচার পুরষ্কার এর সম্মাননা স্বারক এবং সনদ হাতে তুলে দেন, রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এসএম ফেরদৌস ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. আল মামুন মিয়া, নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার মো. ফজলুর রহমান, নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাহমিনা আক্তারসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, জাতীয়, বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ে শুদ্ধাচার চর্চা এবং ১৯টি শুদ্ধাচার সূচকের উপর ভিত্তি করে শুদ্ধাচার পুরষ্কার প্রদান করা হয়। এরই ধারাবাহিকতায় জেলা প্রশাসনের পক্ষ থেকে আজ ৬জনকে এই শুদ্ধাচার পুরষ্কার প্রদান করা হয়।

রাঙামাটি থেকে ২০২২ সালের নির্বাচিত জাতীয় শুদ্ধাচার পুরষ্কার প্রাপ্তরা হলেন, রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুন, বরকল উপজেলা নির্বাহী অফিসার মো. জুয়েল রানা, জেলা প্রশাসক কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা মো. আবু বক্কর, পরিচ্ছন্নতা কর্মী চন্দনা দাশ, জুরাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের অফিস সহকারী কাম মুদ্রাক্ষরিক তাপস দেওয়ান ও নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের নিরাপত্তা প্রহরী লক্ষ্মীরাম তঞ্চঙ্গ্যা। উল্লেখ্য, পুরষ্কার প্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের শুদ্ধাচার চর্চায় উৎসাহ প্রদানে জেলা প্রশাসনের পক্ষ থেকে সম্মাননা স্বারক, সনদপত্র ও ১মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ প্রদান করা হয়ে থাকে।